• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

রেলগেটে দাঁড়িয়ে ট্রেন যাওয়ার অপেক্ষা করল কুকুরও


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২, ০৩:৩০ পিএম
রেলগেটে দাঁড়িয়ে ট্রেন যাওয়ার অপেক্ষা করল কুকুরও

একটি কুকুরের নিয়ম মেনে রেলগেটে মানুষের সঙ্গে দাঁড়িয়ে থেকে ট্রেন যাওয়ার পর রাস্তা পার হওয়ার ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপক আলোচনা চলছে। ঘটনাটি ঘটেছে নাটোরের রেলওয়ে স্টেশন এলাকায়।

সোমবার (৩ অক্টোবর) বিকেল ৩টা ৪৭ মিনিট। নাটোর রেলওয়ে স্টেশন প্ল্যাটফর্মে রাজশাহী থেকে এসে থামল উত্তরা ট্রেন। প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকা ঢাকাগামী অপর একটি ট্রেন রেলস্টেশন ছেড়ে যাওয়ার অপেক্ষায়। রেলগেট বন্ধ করে দিলেন গেটম্যান। দুই পাশে রাস্তা পারাপারের জন্য ইতি মধ্যেই পথচারীর জটলা। এ সময় ঘটে এক বিরল ঘটনা। রাস্তা পার হওয়ার যথেষ্ট সময় ও সুযোগ থাকার পরও মানুষের সঙ্গে চুপচাপ দাঁড়িয়ে থাকতে দেখা গেল একটি কুকুরকে। নিস্তব্ধ, নিশ্চুপ হয়ে রেললাইনের পাশে দাঁড়িয়ে রয়েছে সে। যেন অপেক্ষা করছে কখন ট্রেনটি ক্রস করবে। এর মধ্যেই দেখা গেল একজন সাইকেলচালককে বারের নিচ দিয়ে রেললাইন পার হতে। তার দেখাদেখি রেলগেট বার ক্রস করে আরও দুইজন মানুষ। একজন মোটরসাইকেলচালকও বারের নিচ দিয়ে পার হলেন। কিন্তু পার না হয়ে দাঁড়িয়ে থাকল কুকুরটি। ট্রেন রেলগেট অতিক্রম করার পর গেটম্যান বার তুলে দিলে কুকুরটি বাঁ দিক দিয়ে রেললাইন পার হয়ে চলে গেল।

এমনি এক বিরল ঘটনার বর্ণনা দিয়ে নূরুল ইসলাম নামের এক প্রত্যক্ষদর্শী তার নিজের ফেসবুক আইডিতে ওই ঘটনার ছবিসহ পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, “আজকে দেখলাম প্রায় ১০ মিনিট সময় নাটোর রেলক্রসিং বন্ধ থাকায় একটি কুকুর আইন মেনে দাঁড়িয়ে আছে, ট্রেন পার হওয়ার পর নিজ গতিতে চলে গেল, যা আমরা মানতে পারি না।”

Link copied!