দেশের অর্থনীতি এখনো নিরাপদ: প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৪:১৩ পিএম
দেশের অর্থনীতি এখনো নিরাপদ: প্রধানমন্ত্রী

দেশের অর্থনীতি এখনো গতিশীল আছে, নিরাপদ আছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরও বলেন, “করোনা মহামারি এবং পরবর্তী সময়ে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পরিপ্রেক্ষিতে নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞার কারণে বিশ্বব্যাপী যে মন্দা পরিস্থিতি তৈরি হয়েছে, তা থেকে উত্তরণে সরকার যথেষ্ট সজাগ রয়েছে। মন্দা থেকে যেন আমরা উত্তরণ ঘটাতে পারি, সে বিষয়ে সজাগ আছি।”

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর সোয়া ৩টায় যশোরের শামস-উল হুদা স্টেডিয়ামে আওয়ামী লীগের জনসমাবেশে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “আপনারা আমাদের ভোট দিয়েছেন বলে আওয়ামী লীগ বারবার ক্ষমতায় এসেছে। আর ক্ষমতায় আসতে পেরেছে বলে আওয়ামী লীগ উন্নয়ন করেছে।”

শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ সব সময়ই দেশের উন্নয়ন করেছে। এত প্রতিকূলতার মধ্যে দেশে খাদ্যের ঘাটতি নেই। দেশ শক্তিশালী অর্থনীতির ওপর দাঁড়িয়ে আছে। দেশের রিজার্ভ ঘাটতি নেই।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “বিএনপি কী দিয়েছে? বিএনপি দিয়েছে অস্ত্র, দিয়েছে খুন, দিয়েছে হত্যা। তারা মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছে। রক্ত আর হত্যা ছাড়া বিএনপি আর কিছু দিতে পারেনি দেশের মানুষকে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “জিয়া যখন মারা যায় বলেছে, কিছু রেখে যায় নাই। ভাঙা সুটকেস আর ছেঁড়া গেঞ্জি ছাড়া। কিন্তু সেই ভাঙা বাক্স হয়ে গেল জাদুর বাক্স। যা দিয়ে কোকো-তারেক হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছে। হাজার হাজার কোটি টাকা বিদেশের পাচার করেছে। আর পাচার করেছে বলেই তারা শাস্তি পেয়েছে।”

শেখ হাসিনা আরও বলেন, “খালেদা জিয়া জনগণের অর্থ শুধু মারে নাই, এতিমের অর্থও মেরেছে। সে কারণে আজ তিনি সাজাপ্রাপ্ত।”

Link copied!