• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

টেকনাফের রোহিঙ্গা ডাকাত ছালেহসহ আটক ৬


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: মে ৬, ২০২৩, ০৫:৪৫ পিএম
টেকনাফের রোহিঙ্গা ডাকাত ছালেহসহ আটক ৬

কক্সবাজারের টেকনাফ দুর্গম পাহাড় কেন্দ্রিক বিভিন্ন সময়ে অপহরণ ও ডাকাতির অন্যতম মূলহোতা রোহিঙ্গা ডাকাত ছালেহসহ ছয়জনকে আটক করেছে র‌্যাব।

শনিবার (৬ মে) দুপুরে র‌্যাব-১৫ কার্যলয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আইন ও গণমাধ্যমের পরিচালক খন্দকার মাঈন উদ্দিন।

এর আগে, শুক্রবার (৫ মে) বিকেল ৫টার দিকে টেকনাফের বাহারছড়া পাহাড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আটকরা হলেন ছালেহ বাহিনীর প্রধান হাফিজুর রহমান ওরফে ছালেহ  (৩০), নুরুল আলম নূরু (৪০) আক্তার কামাল সোহেল,(৩৭) নুরুল আলম লালু (২৪), হারুনুর রশিদ (২৩) ও এরিয়াজ উদ্দিন বাপ্পি (১৭)।

খন্দকার মাঈন উদ্দিন বলেন, “সম্প্রতি সময়ে টেকনাফে অপহরণের প্রবণতা বাড়ায় আমরা গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করি। ছালেহ বাহিনী অপহরণের প্রস্তুতি নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে আমরা গৃহহীন পাহাড়ে অভিযান পরিচলনা করি। এ সময় ছালেহ বাহিনীর প্রধানসহ ছয়জনকে গ্রেপ্তার করতে সক্ষম হই। এ সময় তাদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড গুলি, দেশীয় তৈরী ৩টি একনলা বড় বন্দুক, ২টি একনলা মাঝারি বন্দুক, ৬টি একনলা ছোট বন্দুকসহ মোট ১১টি দেশীয় তৈরি বন্দুক, ১৭ রাউন্ড তাজা কার্তুজ, ৪ রাউন্ড খালি কার্তুজ, ২টি ছুরি ও ৬ টি দেশীয় তৈরি দা জব্দ করা হয়।”

খন্দকার মাঈন আরও বলেন, “গ্রেপ্তাররা প্রাথমিকভাবে স্বীকার করেছেন টেকনাফের দুর্গম পাহাড়ে অবস্থান করে হাফিজুর রহমান ওরফে ছালেহ ডাকাতের সরাসরি নেতৃত্বে এই চক্রটি অপহরণ ও মুক্তিপণ আদায়, মাদক ব্যবসাসহ অন্যান্য অপরাধ কার্যক্রম পরিচালনা করে থাকেন। এই সন্ত্রাসী দলে সদস্য সংখ্যা ১২-১৫ জন। এছাড়া গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।” 

Link copied!