• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

গুচ্ছ ভর্তি পরীক্ষায় কুড়িগ্রামের প্রকৃতির সাফল্য


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ১১:২৯ এএম
গুচ্ছ ভর্তি পরীক্ষায় কুড়িগ্রামের প্রকৃতির সাফল্য

গুচ্ছভুক্ত দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক ও বিবিএ প্রথম বর্ষের মানবিক বিভাগ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষায় সারাদেশের মধ্যে প্রথম হয়েছেন কুড়িগ্রামের মেয়ে সিজরাত জাহান প্রকৃতি।

প্রকৃতি জেলা শহরের ঘোষপাড়ার ব্যবসায়ী মো. বাদল আহম্মেদের মেয়ে। পরিবারের তিন মেয়ের মধ্যে সবার ছোট প্রকৃতি।

সিজরাত জাহান প্রকৃতি বলেন, “আমি ছোট বেলা থেকে যা করতে মন চেয়েছে তাই করেছি। পরিবার থেকে কখনো চাপ দেওয়া হয়নি। গুচ্ছ পরীক্ষার প্রস্তুতিতে সারাদিন বই নিয়ে ছিলাম না। রুটিন মাফিক চলেছি তাতেই সফলতা পেয়েছি।”

কী হওয়ার ইচ্ছা জানতে চাইলে প্রকৃতি বলেন, “আল্লাহর রহমতে দেশ সেরা হয়েছি। কী হবো কখনো ওভাবে ভাবিনি। আপাতত সাবজেক্ট পাওয়ার পর মন দিয়ে আরও ভালো পড়াশোনা করতে চাই।”

প্রকৃতির মা ফিরোজা আহমেদ বলেন, “আমার ৩ মেয়েই মেধাবী। বড় মেয়ে দিনাজপুরে সহকারী জজ হিসেবে কর্মরত। মেজ মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং নিয়ে পড়ছে। কখনোই মেয়েদের পড়ামোনার বিষয়ে চাপ দেইনি। এখন ছোট মেয়ের যে বিষয় নিয়ে পড়তে ভালো লাগবে আমরা তাতেই খুশি।”

এ বিষয়ে কুড়িগ্রাম মহিলা কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান বলেন, “প্রকৃতিসহ ১৩ জন শিক্ষার্থী আমাদের কলেজ থেকে মেডিকেলসহ ভার্সিটিতে সুযোগ পেয়েছে। আমরা সত্যি আনন্দিত কুড়িগ্রামের মতো পিছিয়ে পড়া জেলা থেকে সে দেশ সেরা হয়েছে।” 

Link copied!