• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

এসএসসি: বাবা পেয়েছেন ৪.৭৯, ছেলে ৪.৮২


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০৩:৫০ পিএম
এসএসসি: বাবা পেয়েছেন ৪.৭৯, ছেলে ৪.৮২

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে একই সঙ্গে উত্তীর্ণ হয়েছেন পিতা-পুত্র। নাটোরের বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট থেকে বাবা ইমামুল ইসলাম ও তার ছেলে আবু রায়হান ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ গ্রহণ করে একসঙ্গে এসএসসি পাস করেছেন।

ইমামুল ইসলাম উপজেলার পাকা ইউনিয়নের চকতকিনগর গ্রামে।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে প্রকাশিত ফলে ইমামুল ইসলাম পেয়েছেন জিপিএ- ৪ দশমিক ৭৯ এবং ছেলে আবু রায়হান পেয়েছে জিপিএ-৪ দশমিক ৮২। ইমামুল ভোকেশনাল শাখার ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং ট্রেড থেকে পরীক্ষা দেন। আর রায়হান পরীক্ষা দেয় জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস ট্রেড থেকে। প্রত্যাশিত ফল করায় তাদের শুভেচ্ছা জানান সহপাঠী ও প্রতিষ্ঠানের শিক্ষকরা।

পড়ালেখা ছেড়ে জীবিকার তাগিদে প্রায় ২৪ বছর আগে ঢাকায় পারি দেন ইমামুল ইসলাম। সেখানে প্রায় ১৮ বছর গার্মেন্টসে শ্রমিকের কাজ করেন তিনি। ২০১৬ সালে সেই কাজ ছেড়ে বাড়িতে ফিরে জমানো টাকা দিয়ে আমের ব্যবসা শুরু করেন। পাশাপাশি বাড়ির পাশে একটি ছোট মুদিদোকান দেন। নিজেকে একজন শিক্ষিত মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পারিবারিক সিদ্ধান্তে ২০২০ সালে ছেলের সঙ্গে বাগাতিপাড়া টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের ভোকেশনাল শাখার নবম শ্রেণিতে ভর্তি হন।

আবু রায়হান বলে, “বাবা পাস করায় আমি ভীষণ খুশি হয়েছি। ভবিষ্যতেও আমরা একসঙ্গে পড়ালেখা চালিয়ে যেতে চাই।”

ইমামুল ইসলাম বলেন, “যত বাধাই আসুক আমি লেখা পড়া চালিয়ে যেতে চাই। তবে, ছেলের ফলই আমার জীবনের সবচেয়ে বড় আনন্দের।”

বাবা-ছেলের একসঙ্গে পাসের খবরে অভিনন্দন জানিয়েছেন উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোছা. সামসুন্নাহার।
 

Link copied!