• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

স্লোগান দেওয়া নিয়ে আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৩, ০৯:১১ এএম
স্লোগান দেওয়া নিয়ে আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

রংপুরের কাউনিয়ায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির অনুষ্ঠানে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে সোনা মিয়া নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

সোমবার (২৪ এপ্রিল) রাতে উপজেলার খানসামারহাট এলাকায় দ্বিতীয় দফার সংঘর্ষে এ ঘটনা ঘটে।

নিহত সোনা মিয়া হারাগাছ নজিরদহ নয়াটারী এলাকার আব্দুল খালেকের ছেলে এবং কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়ার সমর্থক।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া নিহত সোনা মিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে  পুলিশের সুনির্দিষ্ট বক্তব্য পাওয়া যায়নি।

স্থানীয়রা জানায়, টিপু মুনশি বিকেলে হারাগাছে কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে আসেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া এবং জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাকের সমর্থক পৃথক স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার জেরে রাতে দুগ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে মায়ার সমর্থক সোনা মিয়া নিহত হন। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হারাগাছ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, “আমরা ঘটনাস্থলে আছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পরে বিস্তারিত জানানো হবে।”

Link copied!