• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘নিয়মিত অভিযান চালালে গরীব মানুষের উপকার হতো’


নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২০, ২০২৪, ০৬:০৪ পিএম
‘নিয়মিত অভিযান চালালে গরীব মানুষের উপকার হতো’

নড়াইলে অতিরিক্ত দামে ফল বিক্রি করায় দুই ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২০ মার্চ) দুপুরে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবু দাস শহরের পুরাতন বাস টার্মিনালের ফল মার্কেটে এ অভিযান পরিচালনা করেন।

এ সময় বেশি দামে ফল বিক্রি করায় ভাই ভাই ফল ঘরের মালিক মো. মমিনুর রহমানকে ১০ হাজার টাকা এবং আরেক ফল ব্যবসায়ী আমিনুর রহমানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবু দাস বলেন, “ফলের ক্রয় রশিদে উল্লেখিত মূল্যের তুলনায় অতিরিক্ত মূল্যে বিক্রি করার অপরাধে দুই ফলব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে পুরো রমজান মাসজুড়ে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।”

এদিকে বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করায় খুশি সাধারণ ক্রেতারা। ফল কিনতে আসা কাদের মোল্যা বলেন, “ম্যাজিস্ট্রেট আসার আগে আমি এই মার্কেট থেকে ফল কিনেছি। আমার কাছ থেকে অতিরিক্ত দাম রাখছে। আমি কম দাম বলায় আমাকে বলে, ‘নিলে নেন, না নিলে যান। ম্যাজিস্ট্রেট জরিমানা করায় আমার এখন ভালোই লাগছে।”

হাবিবুর রহমান নামের আরেক ক্রেতা বলেন, “ভ্রাম্যমাণ আদালতের ভয়ে এখন অনেক ব্যবসায়ী দাম কমিয়েছে। তারা চলে গেলে আবার আগের দাম রাখবে। এই অভিযান পরিচালনার জন্য প্রশাসনকে ধন্যবাদ জানাই। তবে এটা নিয়মিত হলে আমার মতো গরীব মানুষের উপকার হতো।”

Link copied!