• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

সর্বহারা নেতাকে গুলি করে হত্যা, গ্রেপ্তার ৫


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪, ০২:৩৪ পিএম
সর্বহারা নেতাকে গুলি করে হত্যা, গ্রেপ্তার ৫

পাবনা সদর উপজেলার চাঞ্চল্যকর সর্বহারা নেতা আব্দুর রাজ্জাক হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৩টি বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তাররা হলেন পাবনা সদর উপজেলার গয়েশপুর ইউনিয়নের হরিনারায়নপুরের মো. বক্কর প্রামাণিকের ছেলে মো. ওহিদুল্লাহ (৪৫), পাবনা পৌর এলাকার পশ্চিম সাধুপাড়ার মহসিন রেজার ছেলে মো. আকাশ (৩০), একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে মো. শোভন ওরফে শুভ ওরফে ভালা (২৮), চর সাধুপাড়া এলাকার মৃত রুস্তম প্রামানিকের ছেলে আব্দুল হান্নান (৪৮) এবং চর শিবরামপুর এলাকার কালু বিশ্বাসের ছেলে আব্দুর রহমান (৩৫)।

পুলিশ সুপার জানান, গোপন সংবাদের ভিত্তিতে এবং আধুনিক তথ্য-প্রযুক্তির সহায়তায় ডিএমপির গুলশান থানা এলাকায় অভিযান চালিয়ে কিলিং মিশনে সরাসরি অংশগ্রহণকারী আসামি মো. ওহিদুল্লাহকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আকাশ এবং শোভনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আব্দুল হান্নানকে ২টি অস্ত্র এবং আব্দুর রহমানকে ১টি অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, ওহিদুল্লাহ এবং আত্মসমর্পণকৃত সর্বহারা নেতা আব্দুর রাজ্জাক গয়েশপুর ইউনিয়নের হরিনারায়নপুরের বাসিন্দা। পারিবারিকভাবে তাদের মধ্যে দীর্ঘদিনের বিরোধ ছিল। পরে বাড়ি-ঘর ভাঙচুর, মারামারি ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে উভয়ের মধ্যে চরম শক্রতা শুরু হয়। এরপর ওহিদুল্লাহ নিজ এলাকা ছেড়ে শহরের সাধুপাড়া এলাকায় ভাড়া বাসায় বসবাস করতে শুরু করেন। এরই জেরে ওহিদুল্লাহের মনে চরম ক্ষোভের সৃষ্টি হয় এবং আব্দুর রাজ্জাককে হত্যার পরিকল্পনা করেন।

এরপর গত ১৭ মার্চ আসামি ওহিদুল্লাহ স্থানীয়ভাবে তথ্য সংগ্রহ করে তার অপর দুই সহযোগীদের নিয়ে মোটরসাইকেলে করে সাধুপাড়া থেকে মানিকনগর বাজারে যায় এবং সুযোগ বুঝে বিল্টুর দোকানে চা খাওয়া অবস্থায় গুলি করে পালিয়ে যায়।

Link copied!