• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজশাহীতে বেড়েছে সবজির দাম


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: মে ৫, ২০২৩, ০৭:৩৮ পিএম
রাজশাহীতে বেড়েছে সবজির দাম

রাজশাহী নগরীসহ উপজেলা পর্যায়ে হাট-বাজারে সবজিসহ প্রায় সবধরনের নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। একসঙ্গে সকল পণ্যের দাম বেড়ে যাওয়ায় সংসারের খরচ যোগাতে গিয়ে বিপাকে পারছেন অনেকে। ফলে বাজারে গিয়ে চাহিদা মত নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে না পারায় হতাশ হয়ে ফিরছেন বাসায়। এতে বিশেষ করে সমস্যায় পড়েছেন নিম্ন ও মধ্য আয়ের মানুষ।

শুক্রবার (৫ মে) রাজশাহীর বিভিন্ন হাট-বাজারে ঘুরে দেখা যায়, গত কয়েকদিনে হঠাৎ করেই দেশে চিনি ও তেলের বাজার অস্থিরতা বিরাজ করছে। এর পাশাপাশি ঈদ পরবর্তী সময়ে রাজশাহীতে বেড়েছে আলুসহ প্রায় সবধরনের সবজির দাম।

সাপ্তাহিত ছুটির দিনে মহানগরীর সাহেব বাজারে সপ্তাহ ব্যবধানে ২৫ টাকার আলু ৩৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া মানভেদে কাচামরিচ কেজিপ্রতি ১০০ থেকে ১২০ টাকা, করলা, ঝিঙা, দেশি শসা ৮০ টাকা, পেপে ৬০ টাকা ও বেগুন বিক্রি হচ্ছে ৫০ টাকায়। আর মানভেদে ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে একেকটি লাউ।

এদিকে দেশি আদা ৩২০, হাইব্রিড আদা ২৪০, দেশি রসুন ১৮০, আমদানি করা রসুন ২০০ এবং পেয়াজ ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ক্রেতারা বলছেন, “সবধরনের সবজির দাম বেড়ে গেছে। আমরা নিম্ন আয়ের মানুষ দিনে ৫০০ টাকা আয় করলে খরচ হচ্ছে হাজার টাকা। ফলে আমরা এই সীমিত আয় দিয়ে সংসার চালাতে পারছিনা।”

রহিমা খাতুন নামের এক ক্রেতা বলেন, “দেশে লাগামহীনভাবে দ্রব্যমূল্য বাড়ছেই। মানুষের কথা চিন্তা ভাবনা করে সরকারের প্রতি বাজার নিয়ন্ত্রণের অনুরোধ জানাচ্ছি।”

বিক্রেতারা বলছেন, আমদানি কম হওয়ার কারণে পণ্যের দাম বেশি। তবে বর্ষার কারণে এই সময়ে কিছু সবজির দাম বেশি হয়। 

Link copied!