• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়


চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০১:১৪ পিএম
চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

চুয়াডাঙ্গার ওপর দিয়ে টানা ১২ দিন চলছে তীব্র থেকে অতি তীব্র তাপপ্রবাহ। এরই মধ্যে তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে প্রকট আকার ধারণ করেছে। তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। এমন অবস্থায় চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকা) আদায় করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় চুয়াডাঙ্গা শহরের টাউন ফুটবল মাঠে এই নামাজ অনুষ্ঠিত হয়। প্রায় শতাধিক মুসল্লি নিয়ে এই নামাজের জামাতে ইমামতি ও খুৎবা পড়েন চুয়াডাঙ্গা রেলস্টেশন মসজিদের পেশ ইমাম মাওলানা নুরুদ্দীন আহমেদ।

নামাজ শেষে বৃষ্টি চেয়ে এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ বিশেষ মোনাজাত পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের সভাপতি মাওলানা বশির আহমেদ।

এসময় মুসল্লিরা বলেন, চুয়াডাঙ্গায় টানা ১২ দিন ধরে একটানা তাপপ্রবাহ বিরাজ করছে। এবছর তেমন বৃষ্টিপাতও হয়নি। দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় আমরা খুব কষ্টে আছি। এই অবস্থায় বৃষ্টি হওয়াটা খুব দরকার। বৃষ্টি হলে গরম কিছুটা কমবে। তাই আমরা সবাই একত্র হয়ে এ নামাজ আদায়ের মাধ্যমে আল্লাহর নিকট বৃষ্টি বা পানি চেয়েছি।

সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মাও. শফিকুল ইসলাম বলেন, অনাবৃষ্টি ও অতিবৃষ্টির সময় আমাদের মহানবী (সা.) সাহাবীদের সঙ্গে নিয়ে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেছেন। তার দেখানো পথে আমরাও এই উত্তপ্ত পরিস্থিতিতে আল্লাহর দরবারে হাত তুলেছি। এই তীব্র তাপের মধ্যে স্বস্তির বৃষ্টি প্রয়োজন।

উল্লেখ্য, আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ১২ টায় চুয়াডাঙ্গার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

Link copied!