• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

কোনো অপরাধীকে ছাড় দেওয়া হচ্ছে না : আইজিপি


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: মে ৩, ২০২৩, ০৮:৩২ পিএম
কোনো অপরাধীকে ছাড় দেওয়া হচ্ছে না : আইজিপি

কেউ আইনশৃঙ্খলার স্বাভাবিক গতি ভঙ্গ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেছেন, “আইন সবার জন্য   সমান। অপরাধী যতই শক্তিশালী বা প্রভাবশালী হোক না কেন, তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। কোনো অপরাধীকে ছাড় দেওয়া হচ্ছে না।”

বুধবার (৩ মে) বিকালে কক্সবাজার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

দুই দিনের সফরে মঙ্গলবার (২ মে) কক্সবাজার আসেন পুলিশ প্রধান। ওইদিন রাতে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিটের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে তিনি সভা করেন। বুধবার তিনি কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন এবং ক্যাম্প সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে বৈঠক করেন।

অপরাধ করে কেউ ছাড় পাবে না জানিয়ে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, “অপহরণ কিংবা যেকোনো ধরনের অপরাধ সংগঠিত হলে আমাদের জাতীয় জরুরি পরিষেবা নম্বর ৯৯৯-এ যোগাযোগ করে সহায়তা চাওয়ার জন্য এলাকার সবাইকে অনুরোধ করব। এই পরিষেবায় আমাদের টিম দক্ষতার পরিচয় দিচ্ছে।”

সম্প্রতি কক্সবাজার শহরের নাজিরারটেক উপকূলে ট্রলার থেকে ১০ মরদেহ উদ্ধারের বিষয়ে আইজিপি বলেন, “যেকোনোভাবেই হোক না কেন ১০ জনের প্রাণহানি হয়েছে। এই ঘটনা শোনার পরপরই আমরা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাঠিয়েছি। এখানে সিআইডি ও পিআইবি টিম পাঠানো হয়েছে। তাদের সঙ্গে র‌্যাবও কাজ করেছে। তারা এখানে এসে খোঁজখবর নিয়ে ঘটনার মূল কারণ বের করার চেষ্টা করেছে।”

তিনি বলেন, “এ ঘটনায় সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হয়েছে। কেউ কেউ স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে। এ নিয়ে আমরা আরও কাজ করে যাচ্ছি। যারা এই ঘটনার সঙ্গে জড়িতদের তথ্য সংগ্রহ করে আইনের আওতায় আনা হচ্ছে। এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না। কিছুদিন আগেও ঢাকার রাজবাড়িতে একটা ডাকাতির ঘটনায় ৯৯৯ এ কল দিয়ে সহায়তা পেয়েছে। এ ধরনের ঘটনা ঘটলে আপনারা দ্রুত সময়ের মধ্যে আমাদের তথ্য দিলে যে কেউ পুলিশের সহায়তা পাবে।”

জলদস্যুদের বিষয়ে আইজিপি বলেন, “আত্মসমর্পণ করা জলদস্যুদের ব্যাপারে প্রতিনিয়ত খবর রাখছে পুলিশ। তারা স্বাভাবিক জীবনে ফিরে আবারও কোনো অপরাধ কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছে কি না সেই ব্যাপারে খবর রাখছি। তারা ভালো হতে চেয়েছে বলে আমরা তাদের সুযোগ দিয়েছি। কিন্তু আত্মসমর্পণের কথা বলে তারা পুনরায় অপরাধ সংগঠিত করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!