• ঢাকা
  • সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মুহররম ১৪৪৫

ভিসানীতি নিয়ে শিক্ষার্থীদের দুশ্চিন্তার কিছু নেই : শিক্ষামন্ত্রী


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মে ৩১, ২০২৩, ০৮:২৫ পিএম
ভিসানীতি নিয়ে শিক্ষার্থীদের দুশ্চিন্তার কিছু নেই : শিক্ষামন্ত্রী

যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি দেশের বাইরে পড়তে যাওয়া শিক্ষার্থীদের দুশ্চিন্তার কিছু নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (৩১ মে) দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র কাচারিবাড়িতে সিআরআই ও ইয়াং বাংলার উদ্যোগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতির কারণে দেশের বাইরে পড়তে যাওয়া শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না। তবে যারা ঘোষণা দিয়ে নির্বাচন বয়কট করে, নির্বাচন প্রতিহতের নামে দেশের মানুষের সাধারণ জীবনে জানমালের ক্ষতি করে তাদের থেকে সাবধান থাকার আহ্বান জানান তিনি।

এ সময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ আজম, সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিনসহ সিআরআই ও ইয়াং বাংলার সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরে জন্মজয়ন্তী উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আয়োজিত রবীন্দ্র উৎসবে যোগ দেন শিক্ষামন্ত্রী।  

উপাচার্য প্রফেসর ড. শাহ আজমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য ডা. দিপু মনি বলেন, “যে উদ্দেশ্য নিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকবির নামে বিশ্ববিদ্যালয়টি স্থাপন করেছেন তার সেই স্বপ্ন সফল করতে হবে। যেহেতু, বিশ্বকবির নামে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত তাই এই প্রতিষ্ঠানকে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার দায়িত্ব শিক্ষক-শিক্ষার্থীদের।“

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম সম্পাদিত ‘গৌরবের বাংলাদেশ: শেখ মুজিব ও শেখ হাসিনা’ গ্রন্থের পাঠ উন্মোচন এবং সংগীত বিভাগের মিউজিক থিয়েটারের শুভ উদ্বোধন করেন তিনি।  

আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবেশনায় সংগীত এবং নৃত্যনাট্য চিত্রাঙ্গদা মঞ্চায়িত হয়।

Link copied!