• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

নতুন বছর হবে সম্প্রীতি ও সহিষ্ণুতার : পররাষ্ট্রমন্ত্রী


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৩, ০৩:৪৯ পিএম
নতুন বছর হবে সম্প্রীতি ও সহিষ্ণুতার : পররাষ্ট্রমন্ত্রী

সিলেটে মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত হয়ে সম্প্রীতি ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রত্যাশা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, “নতুন বছর হবে সম্প্রীতি ও সহিষ্ণুতার। কাদা-ছোড়াছুড়ি বন্ধ করে সুন্দর একটি দেশ হবে।”

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় সিলেট জেলা প্রশাসনের কার্যালয় থেকে কড়া নিরাপত্তায় বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় নববর্ষের আনুষ্ঠানিকতা। এতে সিলেটের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

মন্ত্রী বলেন, “সরকার চায় একটা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। তবে শুধু সরকার চাইলেই হবে না, এখানে সব রাজনৈতিক দল ও জনগণেরও দায়িত্ব রয়েছে। সবার আন্তরিকতা থাকলে সুন্দর একটা নির্বাচন অনুষ্ঠিত হবে।”

এ দেশের জনগণ খুব শেয়ানা, তারা ভোট দিতে কখনো ভুল করে না বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গল শোভাযাত্রা শেষে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে সকাল ১০টায় কবি নজরুল অডিটরিয়ামের মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রশাসনের আরও কর্মসূচির মধ্যে রয়েছে সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে (ইফতারের সময়) সিলেট কেন্দ্রীয় কারাগার, সব হাসপাতাল ও শিশু পরিবারে ঐতিহ্যবাহী বাঙালি খাবার/ইফতারের আয়োজন, সুবিধাজনক সময়ে কারাবন্দিদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান/কারাবন্দিদের তৈরি বিভিন্ন দ্রব্যাদি প্রদর্শন।

এ ছাড়া বিভাগীয় গণগ্রন্থাগার প্রাঙ্গণে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং দিনব্যাপী জাদুঘর ও সকল পার্ক (ওসমানী জাদুঘর, হাসন রাজা জাদুঘর, শেখ হাসিনা শিশু পার্ক, ড্রিমল্যান্ড, ওসমানী শিশু উদ্যান ও অ্যাডভেঞ্চার ওয়ার্ল্ড) সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

এ ছাড়া সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, শ্রুতি সিলেট, আনন্দলোক, চারণ সাংস্কৃতিক কেন্দ্র, পাঠশালা, শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সংগঠন নানা ধরনের সাংস্কৃতিক আয়োজনে বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ পালন করছে।

Link copied!