• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

মাদ্রাসার দেওয়াল ধসে নৈশপ্রহরী নিহত


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০৫:৩৫ পিএম
মাদ্রাসার দেওয়াল ধসে নৈশপ্রহরী নিহত

বগুড়ার সদরে জামিল মাদ্রাসার সীমানা প্রাচীর ধসে আয়নুল হক (৫৫) নামের এক নৈশপ্রহরী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৩ জন।

শুক্রবার (২৪ মার্চ) বেলা ১২টার দিকে শহরের চকফরিদ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আয়নুল হক সিরাজগঞ্জ সদরের চরনান্দিনা গ্রামের বাসিন্দা। তিনি প্রায় এক মাস ধরে জামিল মাদ্রাসায় নৈশপ্রহরীর পদে চাকরি করছিলেন।

আহতরা হলেন সদরের মাটিডালী এলাকার বাসিন্দা ও মাদ্রাসার শিক্ষার্থীর অভিভাবক মুক্তা (৩৫), শিবগঞ্জের চণ্ডিহারা এলাকার মো. হামিম (১২), কাহালুর মো. মেফতাজুল (৫)। এই দুই শিশু জামিল মাদ্রাসার শিক্ষার্থী।

এ সব তথ্য নিশ্চিত করে ছিলিমপুর মেডিকেল ফাঁড়ির অতিরিক্ত উপপরিদর্শক (এএসআই) আব্দুর রহমান জানান, আহতদের ফায়ার সার্ভিস সদস্যরা উদ্ধার করে এনে হাসপাতালে ভর্তি করান।

স্থানীয়রা জানায়, মাদ্রাসার দক্ষিণ-পশ্চিম পাশের এই সীমানা প্রাচীরটি মাস ধরে হেলে পড়েছিল। ধসে পড়া সীমানা প্রাচীরের পাশে মাদ্রাসার রান্নাঘর। এখানে ছোট একটি পকেট গেট আছে। এ পথে মাদ্রাসার স্টাফ ও নারী অভিভাবকরা তাদের সন্তানদের  সঙ্গে সাক্ষাৎ করেন।

মাদ্রাসার বাবুর্চির মো. বেলাল জানান, শিক্ষার্থীদের জন্য দুপুরের রান্নার কাজ চলছিল। আর প্রহরী আয়নুল পকেটে গেটের ওখানে ছিলেন। এমন সময় বিকট শব্দ শুনে তারা ছুটে এসে দেখেন দেওয়াল ধসে পড়েছে। পরে কাছে গেলে আয়নুলকে দেওয়ালের নিচে চাপা পড়ে থাকতে দেখেন।

সদরের বনানী ফাঁড়ির এসআই সাজ্জাদুল হক বলেন, আয়নুল হকের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। পরিবারের সদস্যদের কথা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!