• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

যুবককে হত্যার দায়ে বাবা ও দুই ছেলের যাবজ্জীবন


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ১০, ২০২৩, ০৪:৪৮ পিএম
যুবককে হত্যার দায়ে বাবা ও দুই ছেলের যাবজ্জীবন

লক্ষ্মীপুরের রায়পুরে ছৈয়দ আহম্মদ নামের এক যুবককে হত্যার দায়ে বাবা ও দুই ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১০ মে) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ মো. রহিবুল ইসলাম এ রায় দেন। লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন রায়পুর পৌরসভার শিবপুর এলাকার বাসিন্দা আব্দুল মালেক এবং তার দুই ছেলে জাহিদুল ইসলাম ও মো. খালেক। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ছৈয়দ আহম্মদ রায়পুর পৌর শহরের শিবপুর এলাকার শামছুল হক বেপারীর ছেলে। তিনি মানসিকভাবে অসুস্থ ছিলেন। ২০১৯ সালের ৭ আগস্ট তিনি বাড়ির পাশের একটি নির্মাণাধীন মসজিদের টাকা উত্তোলন করতে যান। টাকা উত্তোলন নিয়ে আসামি জাহিদুল ইসলামের সঙ্গে তার মারামারি হয়। এ সময় ছৈয়দ আহম্মদকে হত্যার হুমকি দেন জাহিদুল।

একই দিন সন্ধ্যায় বাড়ি থেকে বের হলে দণ্ডপ্রাপ্তরা ছৈয়দ আহম্মদকে আবারও মারধর করে রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে যান। পরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে তার মা তাকে উদ্ধার করে নোয়াখালী হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় পরের দিন ছৈয়দের মা রানি বেগম বাদী হয়ে রায়পুর থানায় হত্যা মামলা করেন। এতে দণ্ডপ্রাপ্ত আসামিসহ চারজনের নাম সন্দেহজনকভাবে এজাহারে উল্লেখ করা হয়।

পরে ২০২১ সালের ১৮ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াখালী জেলা কার্যালয়ের মোহাম্মদ নাজমুল হোসেন তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেন।

Link copied!