• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

মাহিন্দ্রচাপায় মুহুরি নিহত, পুলিশ-স্থানীয়দের সংঘর্ষে আহত ২৫


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪, ০৭:৫০ পিএম
মাহিন্দ্রচাপায় মুহুরি নিহত, পুলিশ-স্থানীয়দের সংঘর্ষে আহত ২৫
মাহিন্দ্রচাপায় মুহুরি নিহতের ঘটনায় পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ হয়। ছবি : সংগৃহীত

মাদারীপুরের কালকিনিতে মাহিন্দ্রচাপায় আদালতের এক মুহুরি নিহতের ঘটনায় পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। রোববার (২৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

এর আগে সকাল ১০টার দিকে উপজেলার ভূরঘাটা-কালকিনি সদর রোডে মাহিন্দ্রচাপায় নেছার হাওলাদার (৩৫) নামের এক যুবক নিহত হন। এরপর স্থানীয় জনতা উত্তেজিত হয়ে মাহিন্দ্রটিতে আগুন লাগিয়ে দেন। পরে পুলিশ এলে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে মাদারীপুর জেলা আদালতে যাচ্ছিলেন মুহুরি নেছার হাওলাদার। দক্ষিণ রাজদি এলাকায় পৌঁলে পেছন থেকে বালুবাহী একটি মাহিন্দ্র মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এ সময় মোটরসাইকেলটি ছিটকে পড়ে মাহিন্দ্রের নিচে চলে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান নেছার। বিষয়টি জানাজানি হলে উত্তেজিত জনতা মাহিন্দ্রটিতে আগুন ধরিয়ে দেন। পরে সড়ক অবরোধ করেন এলাকাবাসী।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণ করতে গেলে বাধা দেন ক্ষুব্ধরা। পরে কালকিনি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এতে প্রথমে পুলিশের সঙ্গে উত্তেজিত জনতার পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিক্ষুব্ধ জনতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছোড়ে পুলিশ। পরে জেলা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও কালকিনি সার্কেল) মো. আলাউল হাসান বলেন, আদালতের মুহুরি নিহতের ঘটনায় স্থানীয় জনতা ট্রাক্টরে আগুন ধরিয়ে সড়ক অবরোধ করেন। পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণ করতে গেলে তাদের বাধা দেওয়া হয়। এ সময় পুলিশ গেলে স্থানীয় লোকজন ইটপাটকেল ছোড়া শুরু করেন। একপর্যায়ে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

পুলিশ সুপার মাসুদ আলম জানান, অতিরিক্ত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্তণে আনা হয়। এ ঘটনায় পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Link copied!