• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

চলন্ত স্কুলবাসে আগুন


যশোর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪, ০৮:৪২ এএম
চলন্ত স্কুলবাসে আগুন
যশোরে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের চলন্ত বাসে আগুন। ছবি : সংগৃহীত

যশোর শহরের মণিহার-খুলনা মহাসড়কে দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের চলন্ত বাসে আগুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাসটির অধিকাংশ ভস্মীভূত হয়ে গেছে। ঘটনার সময় বাসে চালক ও তার সহকারী ছাড়া কেউ না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাত ৮টার দিকে মণিহার-খুলনা মহাসড়কের কোল্ড স্টোরেজের সামনে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে যশোর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে অল্প সময়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

গাড়ি চালক শহিদুল ইসলাম বলেন, গাড়িতে কেউ ছিল না। আমরা গাড়ির শংকপুর বাস টার্মিনাল থেকে কাজ করিয়ে ফিরছিলাম। গাড়ি চালিয়ে আসার সময় হুশতলা মোড় থেকে হঠাৎ গাড়ির পেছনের কাঁচ ভেঙে পড়ে। থাকিয়ে দেখি আগুন জ্বলছে। কীভাবে আগুন লেগেছে বলতে পারব না। তবে আগুন জ্বলার সময় তারফিন তেলের গন্ধ পাওয়া যায়।

যশোর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক দেওয়ান সোহেল বলেন, খবর পেয়ে তিনটি ইউনিট এসে ১০ মিনিটের মধ্যে আগুন নিভিয়ে ফেলে। ১৫-২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে বাসের সিটগুলো পুড়ে গেছে। প্রাথমিক ভাবে বাসের ব্যাটারি ও অনন্যা যন্ত্রাংশ  পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। তাতে কোনো ত্রুটি পাইনি। তবে কীভাবে আগুন লেগেছে এ মুহূর্তে বলতে পারছি না। তদন্ত করে জানা যাবে।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-অপারেশন) পলাশ বিশ্বাস বলেন, তদন্ত করে দেখব কীভাবে আগুন লেগেছে। বাসে আগুন লাগার পর ওই সড়কে সামান্য যানজট দেখা দিয়েছিল। তবে এখন সব কিছুই স্বাভাবিক আছে।

Link copied!