• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

চলন্ত বাসে আগুন, রক্ষা পেলেন যাত্রীরা


চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩, ১০:০৮ এএম
চলন্ত বাসে আগুন, রক্ষা পেলেন যাত্রীরা
চলন্ত বাসে লাগা আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। ছবি : সংগৃহীত

গাইবান্ধার পলাশবাড়ীতে ঢাকাগামী একটি চলন্ত বাসে হঠাৎ আগুন লেগেছে। তাৎক্ষণিক বাসের যাত্রীরা নেমে পড়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ছুটে এসে আধাঘণ্টার চেষ্টায় বাসটির আগুন নিয়ন্ত্রণে নেয়।

শুক্রবার (২২ ডিসেম্বর) রাত ১১টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কের পলাশবাড়ী পৌর এলাকার ড্রিমল্যান্ড পার্কের সামনে এ ঘটনা ঘটে। আগুনে বাসের ভেতর ও বাইরে ছাড়াও সামনের অংশ বেশি পুড়ে গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, নীলফামারীর ডোমার থেকে আসা দোয়েল ক্লাসিকের বাসটি ঢাকা যাচ্ছিল। পথে বাসটি ডিমল্যান্ড পার্কের সামনে পৌঁছালে হঠাৎ সামনের ইঞ্জিনে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তে আগুন ও ধোঁয়া ছড়িয়ে পড়লে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি সড়কের পাশে খাদে পড়ে। এ সময় বাসে থাকা যাত্রীরা তাৎক্ষণিক নেমে পড়ায় কেউ আহত হননি। তবে বাসের ভেতর ও লকারে থাকা যাত্রীদের ব্যাগ ও মালামাল পুড়ে গেছে।

বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেন জানান, বাসের ব্যাটারি থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিস ও পুলিশের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণের কারণে বাসে থাকা ৪৩ জন যাত্রী, চালক ও সহকারী বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন। ঘটনার সময় মহাসড়কে কিছু যান আটকা পড়ে। তবে বর্তমানে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

Link copied!