• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

হঠাৎ ঝড়ে বিধ্বস্ত ৩০টিরও বেশি ঘরবাড়ি


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০২:৪৭ পিএম
হঠাৎ ঝড়ে বিধ্বস্ত ৩০টিরও বেশি ঘরবাড়ি

ব্রাহ্মণবাড়িয়ায় কালবৈশাখী ঝড়ের আঘাতে ৩০টির বেশি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। রোববার (৩১ মার্চ) সকালে সদর উপজেলায় ঝড়ো বাতাস আঘাত হানে। এতে উপড়ে পড়েছে গাছ-বৈদ্যুতিক খুঁটি, ক্ষতিগ্রস্ত হয়েছে বৈদ্যুতিক সঞ্চালন লাইন ও ফসল।

স্থানীয় সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নে কালবৈশাখী ঝড়ের প্রভাবে ৩০ থেকে ৩৫টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়।

উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ওমর ফারুক বলেন, কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে উড়শিউড়া এলাকায় ঘরবাড়িসহ পল্লী বিদ্যুতের উপকেন্দ্র ক্ষতিগ্রস্ত হয়েছে। গাছ ভেঙে পড়ে বিদ্যুৎ সঞ্চালন লাইনের তার ও খুঁটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানতে পেরেছি। ঝড়ের পর থেকে গ্রামটি বিদ্যুৎহীন রয়েছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) মো. মকবুল হোসেন বলেন, সুলতানপুর এলাকার ৩৫ কেভি লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। সংশ্লিষ্ট ঠিকাদার, উপমহাব্যবস্থাপক (টেকনিক্যাল) ও প্রকৌশলীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তারা দ্রুত মেরামতের ব্যবস্থা করবেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম শেখ বলেন, “সুলতানপুর এলাকায় কালবৈশাখী ঝড়ে ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানতে পেরেছি। বিকেলের মধ্যে ক্ষয়ক্ষতির তালিকা প্রস্তুত করা হবে।”

Link copied!