• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আ.লীগের আমলে মোংলা বন্দর ঘুরে দাঁড়িয়েছে : কেসিসি মেয়র


মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৪, ০৫:৩০ পিএম
আ.লীগের আমলে মোংলা বন্দর ঘুরে দাঁড়িয়েছে : কেসিসি মেয়র
সভায় বক্তব্য রাখেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ছবি : প্রতিনিধি

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, “মৃতপ্রায় মোংলা বন্দরকে আওয়ামী লীগ সরকার লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করেছে। জাহাজ আসার পরিমাণ বেড়েছে। মোংলা বন্দরকে ঘিরে গড়ে উঠেছে অসংখ্য কলকারখানা। পদ্মাসেতু ও রূপসা সেতু নির্মাণ এবং খুলনা-মোংলা রেললাইনের উন্নয়নের ফলে মোংলা বন্দর আজ ঘুরে দাঁড়িয়েছে।”  

শুক্রবার (২৬ জানুয়ারি) দুপুরে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে কেসিসি মেয়র এসব কথা বলেন।

কাস্টমসের খুলনা-মোংলা আঞ্চলিক কমিটির উদ্যোগে এই সেমিনারের আয়োজন করা হয়। কাস্টমস দিবসের এবারের প্রতিপাদ্য ‘মিলে নবীন-পুরোনো অংশীজন, কাস্টমস করবে লক্ষ্য অর্জন’।

মেয়র তালুকদার আব্দুল খালেক আরও বলেন, এক সময় বাংলাদেশের বাজেট ছিল বিদেশি সাহায্যনির্ভর। কিন্তু বর্তমানে বিদেশি সাহায্য নির্ভরতা কমিয়ে আমাদের বাজেটের ৯৫ শতাংশ নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করা হচ্ছে। এর মূলে রয়েছে রাজস্ব আয় বৃদ্ধি। দেশে রাজস্ব আদায়ের ক্ষেত্রে কাস্টমসের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। সমৃদ্ধ দেশ গঠনে কাজ করে যাচ্ছে কাস্টমস।”

সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ড. মো. সহিদুল ইসলাম, খুলনা কর অঞ্চলের কমিশনার মো. সিরাজুল করিম, বাগেরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি শেখ মো. লিয়াকত হোসেন ও খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি মোস্তফা জেসান ভূট্টো।  

মোংলা কাস্টম হাউসের কমিশনার খালেদ মোহাম্মদ আবু হোসেনের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন খুলনা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার সৈয়দ আতিকুর রহমান। কি-নোট পেপার উপস্থাপন করেন খুলনা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট (আপিল) কমিশনারেটের কমিশনার শেখ আবু ফয়সল মো. মুরাদ। সভায় সরকারি দপ্তরের কর্মকর্তা, ব্যবসায়ী, আমদানি-রপ্তানিকারক, সিএন্ডএফ এজেন্টসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!