• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

রাসায়নিক পদার্থ দিয়ে গুড় তৈরি, ২০ হাজার টাকা জরিমানা


মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৯:৪৮ পিএম
রাসায়নিক পদার্থ দিয়ে গুড় তৈরি, ২০ হাজার টাকা জরিমানা

মাদারীপুরের শিবচরে একটি ভেজাল গুড়ের কারখানায় অভিযান পরিচালনা করে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে থেকে বিকেল পর্যন্ত শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের দোতারা গ্রামে ফজলু খানের বাড়িতে এই অভিযান পরিচালনা করা হয়। এছাড়া পাঁচ্চর বাজারের তিনটি তরমুজের দোকানেও এ অভিযান চালানো হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, দোতারা গ্রামে চিনি ও বিভিন্ন রাসায়নিক পদার্থ মিশ্রণে ফজলু খানের বাড়িতে গুড় তৈরি করার অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া পাঁচ্চর বাজারের তিনটি তরমুজের দোকানে মূল্য তালিকা না টানানোর অভিযোগে তরমুজ ব্যবসায়ী ইউনুস বেপারীকে দুই হাজার টাকা, ব্যবসায়ী কামাল হাওলাদারকে দুই হাজার ও ব্যবসায়ী আলম ফরাজিকে তিন হাজার টাকাসহ মোট ২৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় মাদারীপুর জেলার নিরাপদ খাদ্য কর্মকর্তা রফিকুল ইসলাম, শিবচর উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর ফজলুল হক ও শিবচর থানা পুলিশের টিম উপস্থিত ছিলেন।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌসের নেতৃত্বে এই   অভিযান পরিচালনা করা হয়। জান্নাতুল ফেরদৌস বলেন, ভেজাল প্রতিরোধে ও ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় নিশ্চিত করতে অভিযান চালানো হয়। জনস্বার্থে নিয়মিত এ ধরনের অভিযান চলবে।

Link copied!