• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

মেয়র আরিফুলের নিরাপত্তায় থাকা আনসার সদস্য প্রত্যাহার


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: মে ১৭, ২০২৩, ০২:২৫ পিএম
মেয়র আরিফুলের নিরাপত্তায় থাকা আনসার সদস্য প্রত্যাহার

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (১৬ মে) রাত ১০টার পর মেয়রের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যদের প্রত্যাহার করে নেয় জেলা আনসার ও ভিডিপি কার্যালয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নির্দিষ্ট বেতনের বিনিময়ে প্রায় পাঁচ বছর আগে জেলা আনসার ও ভিডিপি কার্যালয় থেকে ২৩ সদস্যকে নিয়োগ দেয় সিটি করপোরেশনের কর্তৃপক্ষ। এর মধ্যে পাঁচজন করে আনসার সদস্য দিন ও রাতে পালাক্রমে মেয়রের ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্ব পালন করে আসছিলেন। তারা পালাক্রমে সব সময় মেয়রের সঙ্গে থাকতেন। পাশাপাশি মেয়রের বাসভবনে নিরাপত্তার দায়িত্বও পালন করছিলেন আনসার সদস্যরা।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, “আমি টানা দুই দফায় মেয়র নির্বাচিত হয়েছি। প্রথম দফায় সরকার আমার নিরাপত্তায় দুজন গানম্যান দিলেও পরের দফায় রহস্যজনক কারণে দেয়নি। অথচ নিয়ম অনুযায়ী আমার নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের। দেশের অন্য সিটি করপোরেশনের মেয়ররা এ সুবিধা পেলেও আমি বঞ্চিত হচ্ছি। এ জন্যই সিটি করপোরেশনের সিদ্ধান্ত অনুযায়ী যথাযথ নীতিমালা মেনে নির্দিষ্ট বেতনের বিনিময়ে জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের মাধ্যমে সিটি কর্তৃপক্ষ আনসার সদস্যদের নিয়োগ দেয়।”

এ বিষয়ে আনসার ও ভিডিপির সিলেট জেলার কমান্ড্যান্ট আলী রেজা রাব্বি বলেন, “সিটি করপোরেশন কর্তৃপক্ষ নগর ভবনের নিরাপত্তা দিতে আনসার নিয়েছিল। বাসা বা ব্যক্তিগত নিরাপত্তার জন্য আনসার নেওয়া যায় না। এর মধ্যে পাঁচজন আনসার সদস্য মেয়রের ব্যক্তিগত নিরাপত্তা ও তার বাসভবনে দায়িত্ব পালন করছিলেন। সম্প্রতি আমি এখানে যোগদানের পর বিষয়টি জানতে পেরে নিয়মের মধ্যে নিয়ে এসেছি। এখন এসব আনসার সদস্য শুধু নগর ভবনে দায়িত্ব পালন করবেন।”

Link copied!