• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫
রাসিক নির্বাচন

মেয়র পদে লিটনের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: মে ৭, ২০২৩, ০৭:০৬ পিএম
মেয়র পদে লিটনের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও দলীয় প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে।

রোববার (৭ মে) বেলা সাড়ে ১১টার দিকে মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা মেয়রের পক্ষ মনোনয়নপত্র উত্তোলন করেন।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুর রহমান বাদশা, নওসের আলী, যুগ্ম-সম্পাদক আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, বিএমডিএ’র চেয়ারম্যান আখতার জাহান প্রমুখ।

এর আগে ২০০৮ সালের সিটি নির্বাচনে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন খায়রুজ্জামান লিটন। এরপর ২০১৩ সালে নির্বাচনে বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুলের কাছে পরাজিত হন লিটন। পরে ২০১৮ সালের নির্বাচনে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন লিটন। এবার তৃতীয়বারের মেয়রপ্রার্থী হলেন তিনি।  

রাজশাহী সিটি নির্বাচনে আগামী ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। মনোনয়ন যাচাই-বাছাই করা হবে ২৫ মে। তবে যাচাই-বাছাইয়ের পর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী যদি মনে করেন তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে বাছাইয়ে সুবিচার পাননি, তাহলে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন। কর্তৃপক্ষের কাছে আপিল দায়েরের শেষ সময় ২৮ মে। আপিল কর্তৃপক্ষের আপিল নিষ্পত্তির শেষ সময় ৩১ মে। আগামী ১ জুনের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ভোটগ্রহণ করা হবে ২১ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। সকল কেন্দ্রে এবার ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

Link copied!