• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৪:৫৩ পিএম
হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নারায়ণগঞ্জে বাশার ওরফে বশির (৩৮) নামের হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (৬ সেপ্টেম্বর) র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেপ্তার বশির ফতুল্লার মাসদাইরের কবির হোসেনের ছেলে।

র‌্যাব জানায়, ভিকটিম আনোয়ার হোসেন বিন্দুর সঙ্গে কুরবানির চামড়া বেচাকেনা নিয়ে এজাহারনামীয় আসামিদের ঝগড়া হয়। এর সূত্র ধরে ২০০৫ সালের ২৬ জানুয়ারি আসামিরা ভিকটিমকে চাপাতি ও রামদা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যান। পরবর্তীতে ভিকটিমের পরিবারের লোকজন তাকে খানপুর হাসপাতালে ভর্তি করিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ভিকটিমের মা বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানায় একটি হত্যা মামলার দায়ের করেন।

ওই হত্যাকাণ্ডের পর থেকে বশির কৌশলে এনআইডি কার্ডে নিজের নাম ও ঠিকানা পরিবর্তন করে আত্মগোপনে চলে যান। আসামির অনুপস্থিতিতেই চলতি বছরের ১১ জুন নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিজ্ঞ বিচারক বশিরকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

র‌্যাব আরও জানায়, পলাতক বশিরের সঠিক নাম ও ঠিকানা যাচাই করে তাকে শনাক্তের পর করে গ্রেপ্তারের চেষ্টা করে র‌্যাব। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তার অবস্থান নিশ্চিত হয়ে গত ৫ সেপ্টেম্বর বরিশাল জেলার বাকেরগঞ্জ থানাধীন লেবুখালী ব্রিজ সংলগ্ন শ্যামলী পরিবহণ বাস স্ট্যান্ডের সামনে থেকে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাব।

Link copied!