• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

কেএনএফের প্রধান সমন্বয়ক গ্রেপ্তার


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৪:৪০ পিএম
কেএনএফের প্রধান সমন্বয়ক গ্রেপ্তার
গ্রেপ্তারের পর চেওশিম বম। ছবি : সংগৃহীত

সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) অন্যতম প্রধান সমন্বয়ক চেওশিম বমকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

রোববার (৭ এপ্রিল) ভোরে বান্দরবানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এদিন সকালে বান্দরবানে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ কয়েকজন সন্ত্রাসীকে গ্রেপ্তারের তথ্য জানিয়েছিলেন। সেনাপ্রধানের এই বক্তব্যের পরপরই চেওশিম বমকে গ্রেপ্তারের তথ্য জানাল র‌্যাব।

র‌্যাবের তথ্যানুযায়ী, রোয়াল লিন বম (৫৫) এবং চেওশিম বম (৫৫) বান্দরবানে প্রথম কেএনএফ গঠন করে। তাদের সঙ্গে কেএনএফ প্রধান নাথান বমের আত্মীয়তার সম্পর্ক রয়েছে। জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যদের প্রশিক্ষণ দিতে জঙ্গি নেতা শামীম মাহফুজের সঙ্গে কেএনএফের যে চুক্তি হয়েছিল, সেটি হয়েছিল চেওশিম বমের বাসায়।

এর আগে দেশের সার্বভৌমত্বের জন্য যা করণীয়, তাই করতে হবে বলে জানান সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি বলেন, “আমার কাছে প্রধানমন্ত্রীর নির্দেশনা খুবই পরিষ্কার। বাংলাদেশের জনগণের শান্তির জন্য, বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য যা করণীয়, প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ, সেটাই করতে হবে। সেটা বাস্তবায়নে আমরা সক্ষম হবো বলে দৃঢ়ভাবে বিশ্বাস করছি।”

শফিউদ্দিন আহমেদ বলেন, “বান্দরবানে অভিযান চালিয়ে কয়েকজন সন্ত্রাসীকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী যৌথ। এ সময় কিছু অস্ত্রও উদ্ধার করা হয়েছে।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেনাপ্রধান বলেন, “আপনারা হয়ত জেনেছেন, গতকাল (৬ এপ্রিল) রাতে কিছু সন্ত্রাসীকে ধরতে সক্ষম হয়েছে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী। কিছু অস্ত্রও উদ্ধার করা হয়েছে। একটা প্রক্রিয়া শুরু হয়েছে। দৃশ্যমান কিছু কার্যক্রম আপনারা দেখতে পাবেন। এর ফল আপনারা সময়মতো পাবেন।”

শফিউদ্দিন আহমেদ আরও বলেন, “ইনশাল্লাহ, জনগণের মধ্যে শান্তি ফিরে আসবে। তারা দেখতে পারবে যে সন্ত্রাসীদের কোনো জায়গা বাংলাদেশে নাই। এই পরিস্থিতি মোকাবিলা করার জন্য বাংলাদেশ সেনাবাহিনী সম্পূর্ণভাবে সক্ষম।”

Link copied!