• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

দুই কৃষককে অপহরণ, পাঁচ লাখ টাকা দাবি


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: মে ১, ২০২৩, ০৮:০৫ পিএম
দুই কৃষককে অপহরণ, পাঁচ লাখ টাকা দাবি

কক্সবাজারের টেকনাফে পানের বরজে কাজ করার সময় দুইজন কৃষককে অপহরণের পর মুক্তিপণ হিসেবে পাঁচ লাখ টাকা দাবি করছে রোহিঙ্গা সন্ত্রাসীরা।

সোমবার (১ মে) বেলা ১২ টার দিকে রোহিঙ্গা সন্ত্রাসীরা অপহরণের শিকার রিদুয়ানের বাবা মো. সরোয়ারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করেন। এ সময় মুক্তিপণ হিসেবে পাঁচ লাখ টাকা দাবি করেন। টাকা না দিলে দু’জনের লাশ নিতে প্রস্তুত থাকার কথা বলেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা।

অন্যদিকে, এ ঘটনায় জখম হওয়ার পর পালিয়ে আসা দুই কৃষক কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অপহৃতরা হলেন জাহাজপুরার বাসিন্দা বাছা মিয়ার ছেলে রহিম উদ্দিন (৩২) ও মো. সরোয়ারের ছেলে মো. রিদুয়ান (১৯)। তারা সম্পর্কে চাচা-ভাতিজা।

আহতরা জানান, সন্ত্রাসীরা সবাই মুখোশ পড়ে ছিল। তাদের হাতে বিভিন্ন ধরনের অস্ত্র ছিল। কোনোরকমে তারা দু’জনে পালিয়ে আসতে পারলেও রহিম উদ্দিন ও রিদুয়ানকে সন্ত্রাসীরা ধরে নিয়ে গেছে। অপহরণকারীরা সবাই রোহিঙ্গা ছিল।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম বলেন, “রোববার সকালে পাহাড়ের পাদদেশে পানের বরজে কাজ করতে যান ওই চার কৃষক। এ সময় সন্ত্রাসীরা অস্ত্রের মুখে তাদের ঘিরে ধরে অপহরণের চেষ্টা করলে হাতাহাতি ঘটনা ঘটে। একপর্যায়ে সন্ত্রাসীরা দু’জনকে কুপিয়ে জখম করে এবং অপর দু’জনকে অপহরণ করে নিয়ে যায়। সন্ত্রাসীরা যাওয়ার সময় কয়েকটি ফাঁকা গুলি বর্ষণ করে। অপহৃতদের উদ্ধারের জন্য পুলিশের বিশেষ একটি দল ঘটনাস্থল ও  আশপাশের এলাকায় অভিযান পরিচালনা করছে। আমরা তাদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।”  

Link copied!