• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

মায়ের জন্যও মনোনয়ন ফরম তুললেন জাহাঙ্গীর


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৩, ০৯:১২ পিএম
মায়ের জন্যও মনোনয়ন ফরম তুললেন জাহাঙ্গীর

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কমিশন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বরখাস্ত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। পাশাপাশি তার মা জায়েদা খাতুনের নামেও মেয়র পদের আরেকটি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) বিকেলে সাংবাদিকদের কাছে দুটি মনোনয়ন ফরম তোলার বিষয়টি নিশ্চিত করেছেন জাহাঙ্গীর আলম।

জাহাঙ্গীর আলম বলেন, “আমি আরেকবার পরীক্ষা দিতে প্রস্তুত। নির্বাচনে সাধারণ জনগণকে যে ওয়াদা করেছিলাম, তিন বছরের মধ্যে আমাকে বরখাস্ত করে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। বাকি কাজ শেষ করতে চ্যালেঞ্জটা নিতে যাচ্ছি। এ লক্ষ্যেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজে মনোনয়ন ফরম তুলেছি।” এছাড়া মায়ের নামেও তিনি মনোনয়ন ফরম তুলেছেন বলে জানান।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) জাহাঙ্গীর আলমের নিজের ও তার মায়ের মনোনয়ন ফরম জমা দেওয়ার কথা রয়েছে।

গত ১৫ এপ্রিল মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খানকে নৌকার কাণ্ডারি করার পর জাহাঙ্গীর সাংবাদিকদের বলেছিলেন, মানুষ চাইলে তিনি নির্বাচন করবেন।

এরপর জাহাঙ্গীর স্বতন্ত্র প্রার্থী হতে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ের পাশাপাশি ঢাকায় দলের ঊর্ধ্বতন নেতাদের সঙ্গেও কথা বলেন বলেন। তিনি প্রার্থী হতে পারেন এরকম আলোচনা জোরালই ছিল।

মায়ের জন্য মনোনয়ন ফরম তোলার ব্যাপারে জানতে চাইলে বরখাস্ত মেয়র বলেন, “ছেলের ওপর নির্যাতন করা হলে মা তো বসে থাকতে পারেন না। তাই মা নির্বাচনের মত দিয়েছেন। আমার তো বাবা নেই। মা অভিভাবক হয়ে দেখবেন।”

এদিকে, আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন, গণফ্রন্টসহ বেশ কয়েকজন মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করলেও বিএনপির কেউ এখন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

জানা গেছে, ২৬ এপ্রিল পর্যন্ত মেয়র পদে ১৩ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৯৮ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩৪০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তফসিল অনুযায়ী আগামীকাল পর্যন্ত মনোনয়ন ফরম ক্রয় ও জমা দিতে পারবেন প্রার্থীরা। ৩০ এপ্রিল মনোনয়নপত্র বাছাই ও ৮ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। ৯ মে প্রতীক বরাদ্দ দেয়া হবে। ভোট গ্রহণ করা হবে আগামী ২৫ মে।

গাজীপুর সিটি নির্বাচনের ৫৭টি ওয়ার্ডে ভোট নেয়ার জন্য ৪৭৮টি কেন্দ্র থাকবে, কক্ষ থাকবে ৩ হাজার ৪৯১টি। এছাড়া অস্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৪৮৬টি। নির্বাচনে প্রিজাইডিং অফিসার ৪৭৮ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৩ হাজার ৪৯১ জন ও পোলিং অফিসার থাকবেন ৬ হাজার ৯৮২ জন।

Link copied!