• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

রাজশাহীতে স্বস্তির বৃষ্টি


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৩, ০৮:৩৯ পিএম
রাজশাহীতে স্বস্তির বৃষ্টি

প্রচণ্ড তাপদাহের পর অবশেষে রাজশাহীতে স্বস্তির বৃষ্টি হয়েছে। এতে শান্তির নিশ্বাস ফেলেছেন রাজশাহীবাসী।

সোমবার (২৪ এপ্রিল) বিকেল ৫টা ৪১ মিটিটে রাজশাহীতে বৃষ্টি শুরু হয়।

এর আগে সকাল থেকে রাজশাহীর আকাসে মেঘ দেখা দেয়। দুপুরে এসে পুনরায় প্রখর রোদ ও প্রচণ্ড গরম শুরু হয়। বিকেলের পর থেকে আকাশে মেঘ জমতে থাকে। বিকেল সাড়ে ৫টা থেকে পশ্চিম আকাশে কালো মেঘের ঘনঘটা দেখা দেয়। প্রথমে হালকা বাতাস শুরু হলেও শেষ পর্যন্ত ৫টা ৪১ মিনিটে বৃষ্টি শুরু হয়। তবে কোথাও কোথাও শিলা বৃষ্টি হয়েছে বলেও খবর পাওয়া গেছে।

আবহাওয়া অফিসের সূত্র মতে, দেশের বিভিন্নস্থানে ইতোমধ্যে বৃষ্টি হয়েছে। রাজশাহীতেও গত দুদিন থেকে বৃষ্টি হওয়ার সম্ভবনা ছিল। এরই ধারাবাহিকতায় রাজশাহীতে সোমবার বৃষ্টি শুরু হয়। তবে কালবৈশাখী ঝড়ের সম্ভবনা রয়েছে।  আগামী তিনদিন রাজশাহীর আবহাওয়া এমন থাকবে বলে ধারণা করছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া অফিস আরও জানায়, বৃষ্টির কারণে রাজশাহীর তাপমাত্রায় বড় ধরনের পরিবর্তন এসেছে। বৃষ্টির পর রাজশাহীর তাপমাত্রা নেমে আসে প্রায় ৩০ ডিগ্রি সেলসিয়াসে।

আবহাওয়া অফিসের রেকর্ড অনুযায়ী, এবারের তাপমাত্রা গত ৩০ বছরের রেকর্ড ভেঙ্গেছে। এবার সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে রাজশাহীতে। এর আগে এই তাপমাত্রা ১৯৯৩ সালে রেকর্ড হয়েছিল।

এদিকে টানা তাপদাহের কারণে রাজশাহীর গাছের আম কোড়ালি ইতোমধ্যে প্রায় ৩০ ভাগ ঝড়ে পড়েছে। এই বৃষ্টির জন্য আপাতত গাছে যে আম রয়েছে তা রক্ষা পাবে বলে মনে করছেন কৃষকরা। এছাড়াও চৈতালি ফসলও প্রাণ ফিরে পাবে এমনটা বলছেন কৃষকরা।

Link copied!