• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

লোহা মনে করে বাজারে ‘মর্টাল শেল’ বিক্রি, এরপর যা হলো...


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৮:৪৭ পিএম
লোহা মনে করে বাজারে ‘মর্টাল শেল’ বিক্রি, এরপর যা হলো...
পরিত্যক্ত মর্টার শেল। ছবি : প্রতিনিধি

পঞ্চগড়ে তেঁতুলিয়া উপজেলায় ওয়ার্কশপের দোকান থেকে জরাজীর্ণ পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করেছে তেঁতুলিয়া থানা পুলিশ। রোববার (২৩ জুন) দুপুরে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নে সিপাইপাড়া বাজার থেকে মর্টার শেলটি উদ্ধার করা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বাংলাবান্ধা এলাকায় বালুর স্তূপে পরিত্যক্ত ও জরাজীর্ণ অবস্থায় পড়ে ছিল মর্টাল শেলটি। স্থানীয় এক শ্রমিক কাজ করতে যাওয়ার সময় মর্টাল শেলটি দেখতে পান। মর্টাল শেলটিকে লোহা মনে করে বাজারের ওয়ার্কশপের দোকানে বিক্রি করতে আনা হয়। এসময় স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ দোকান থেকে মর্টার শেলটি উদ্ধার করে নিরাপদ স্থানে রেখে দেয়।

বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন বলেন, “বালুর স্তূপ থেকে স্থানীয় শ্রমিকরা মর্টাল শেলটি দেখতে পেয়ে লোহা মনে করে দোকানে বিক্রি করতে যায়। মর্টাল শেলটি দেখে ধারণা করা হচ্ছে এটি স্বাধীনতা যুদ্ধের সময়ের হতে পারে। অতীতেও এই এলাকা থেকে একাধিক মর্টাল শেল পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে।”

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার বলেন, “জরাজীর্ণ পরিত্যক্ত অবস্থায় একটি দোকান থেকে মর্টার শেলটি পাওয়া যায়। ঝুঁকিপূর্ণ মনে করে থানায় না নিয়ে এসে নিরাপত্তার সহিত বালুভর্তি বস্তার মধ্যে সেই দোকানে রাখা হয়েছে এবং বিষয়টি সৈয়দপুর সেনানিবাসে জানানো হয়েছে। সেনাবাহিনীর বোম ডিজপোজাল ইউনিট এসে এটির ব্যবস্থা গ্রহণ করবে।” 

Link copied!