• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৩:৫৬ পিএম
স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

সুনামগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দুটি ধর্ষণ মামলায় দুই আসামিকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জাকির হোসেন এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম বিনয় রায় (৪৩) এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন সমছু মিয়া (৪০) ও আবিদ হোসেন রিমন (২৪)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালে সুনামগঞ্জের মধ্যেনগর উপজেলার বিনয় রায়ের সঙ্গে ময়না রায়ের বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী বিনয় রায় যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করতে থাকেন। ওই বছরের ৩০ জুলাই ময়নাকে তার স্বামী  
ব্যাপক মারপিট করেন। এরপর তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ময়নার বোন মামলা করলে দীর্ঘ বিচারকার্য শেষে আদালত বিনয় রায়কে মৃত্যুদণ্ড দেন। এ সময় বিনয় রায় আদালতে উপস্থিত ছিলেন।

অন্যদিকে দুটি ধর্ষণ মামলায় সমছু মিয়া ও আবিদ হোসেন রিমন নামের দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৩ ফেব্রুয়ারি আবিদ হোসেন রিমন ৮ বছরের এক শিশুকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে পালিয়ে যান। এ ঘটনায় থানায় মামলা হলে আদালত বিচারকার্য শেষে আসামি আবিদ হোসেন রিমনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।  

একই সঙ্গে দোয়ারাবাজার উপজেলায় ২০১৪ সালে সন্ধ্যার দিকে মায়ের সঙ্গে বাড়িতে ফেরার পথে মেয়েকে ধর্ষণ করেন সমছু মিয়া। এই মামলায় আদালত সমছু মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নান্টু রায়।

Link copied!