• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

সরকারি জলাশয় রক্ষার দাবিতে নৌকায় মানববন্ধন


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৪, ০৫:১৮ পিএম
সরকারি জলাশয় রক্ষার দাবিতে নৌকায় মানববন্ধন

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পারএলংজনি গ্রামে ভূমিদস্যুদের কবল থেকে সরকারি জলাশয় রক্ষার দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে মোহনপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পারএলংজানি গ্রামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে স্থানীয় শহিদুল ইসলাম, ওয়াজেদ আলী, শামছুল হক, পাখি খাতুন, বাদশা সরকার, মিজান সরকার প্রমুখ বক্তব্য রাখেন। মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

বক্তারা বলেন, উল্লাপাড়া উপজেলার পারএলংজানী গ্রাম ও মৌজার সিএস, এসএ ও আরএস ১ নম্বর খাস খতিয়ানের অন্তর্ভূক্ত। আরএস-২৫৪ দাগ খাল শ্রেণির ৪ একর ৬ শতক ও ৬৪৮ দাগের ৮৫ শতক সর্বসাধারণে ব্যবহার্য একটি জলাশয়। তবে এলাকার একটি প্রভাশালী ভূমিদস্যু চক্র নিজেদের ভূমিহীন সাজিয়ে সরকারি জলাশয় ফসলি দেখিয়ে প্রায় ৩ যুগ ধরে দফায় দফায় ইজারা নিয়ে দখলে মরিয়া হয়েছে।

এতে চক্রটি লাভবান হলেও অন্তত ৪ গ্রামের হাজার হাজার মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। কোনো মানুষকে এই জলাশয় ব্যবহার করতে দেওয়া হয় না। ভূমিদস্যুদের বিরুদ্ধে কথা বললেই মামলা ও হামলা দিয়ে হয়রানির করা হয়। তাই দ্রুত এই অবৈধ ইজারা বাতিল করে জনসাধারণের ব্যবহারের জন্য উন্মুক্ত করার দাবি জানানো হয়।

Link copied!