• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৮ কিলোমিটার জুড়ে তীব্র যানজট


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৪, ১২:১৫ পিএম
বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৮ কিলোমিটার জুড়ে তীব্র যানজট
৮ কিলোমিটার জুড়ে তীব্র যানজট। ছবি : সংগৃহীত

টাঙ্গাইলে ঘনকুয়াশায় পরিবহনের ধীরগতি ও যত্রতত্রভাবে গাড়ি চালানোয় বঙ্গবন্ধু সেতু থেকে এলেঙ্গা পর্যন্ত ৮ কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১২ জানুয়ারি) ভোর থেকেই এ চিত্র দেখা গেছে বলে স্থানীয় সূত্রে জানায়। মহাসড়কে এমন যানজটের কারণে উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকাগামী পরিবহনগুলো বঙ্গবন্ধুসেতু পূর্ব গোলচত্বর থেকে ভুঞাপুর দিয়ে আঞ্চলিক সড়ক ব্যবহার করে চলাচল করছে।

বিষয়টি নিশ্চিত করে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত (ওসি) আশরাফ আলমগীর জানান, কুয়াশার কারণে যানজটের সৃষ্টি হয়েছিল। বেলা বাড়ার সাথে পরিবহন চলাচল স্বাভাবিক হচ্ছে। এছাড়া চালকরা এলোমেলোভাবে গাড়ি চালানোর কারণে যানজটের সৃষ্টি হয়।

পুলিশ জানিয়েছে, ভোরে কুয়াশা কিছুটা বেড়ে গেলে যানবাহন ধীরগতিতে চলাচল করছিল। এ সময় কিছু অসাধু চালক এলোমেলোভাবে গাড়ি নিয়ে মহাসড়কে ৩ লেন করে ফেলে। এতে অপর লেনের গাড়ি চলাচল বন্ধ হয়ে যানজটে সৃষ্টি হয়। যানজট নিরসনে কাজ করছে পুলিশ। দ্রুত সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে। এছাড়া মহাসড়কের টাঙ্গাইল অংশে কোনো দুর্ঘটনা বা গাড়ি বিকলের তথ্য নেই।

অন্যদিকে ভোরের দিকে বঙ্গবন্ধু সেতুর ওপরে সিরাজগঞ্জ অংশে একটি ট্রাক অপর ট্রাকের পেছনে ধাক্কা দেয়। দ্রুত সময়েই গাড়ি দুটি সরিয়ে নেয় সিরাজগঞ্জ থানা পুলিশ।   

Link copied!