• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

রমজানে সাশ্রয়ী দামে পণ্য বিক্রি হবে : বাণিজ্যমন্ত্রী


চাঁদপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ০৬:১৭ পিএম
রমজানে সাশ্রয়ী দামে পণ্য বিক্রি হবে : বাণিজ্যমন্ত্রী

রমজান মাস উপলক্ষে ক্রেতাদের সাশ্রয়ী দামে পণ্য বিক্রি হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।  

শুক্রবার (১০ মার্চ) বিকালে চাঁদপুর শহরের বাবুরহাট পুলিশ লাইন্স অডিটরিয়ামে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

টিপু মুনশি বলেন, “ডলারের কারণে দ্রব্যমূল্যের দাম যে বেড়েছে তা একটি কারণ বটে। যেসব পণ্য আমাদের আমদানি করতে হয়, সেটি সারা পৃথিবীতে বেড়েছে। এই কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক কোটি পরিবার অর্থাৎ ৫ কোটি মানুষকে তেল, চিনি, ডাল এবং রজমান মাস উপলক্ষে খেজুর ও ছোলা-বুট দিচ্ছেন সাশ্রয়ী দামে। আমরা আশা করছি রমজান মাসের জন্য আমাদের যে খাদ্য সামগ্রী দরকার, সেটা পুরাপুরি আমাদের হাতে রয়েছে।”

টিপু মুনশি বলেন, “একটি বিষয় আপনাদের বলতে হবে-সেটা হচ্ছে রমজান মাস আসার আগেই সবাই যেন হুমড়ি খেয়ে না পড়ে একসঙ্গে কেনার জন্য। কারণ পণ্য সরবারের একটি পর্যায়ক্রম থাকে। কেউ যদি মনে করে সব কিছু একবারে কিনে জমিয়ে রখাবে, তাহলে একটি চাপ পড়ে যায়। আমাদের সব কিছু পর্যাপ্ত মওজুদ আছে, দাম বাড়ার কোনো কারণ নেই।”

বাজার মনিটরিং সম্পর্কে মন্ত্রী বলেন, “ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তাদের লোকজন নিয়ে বাজার মনিটরিং করছেন এবং করবেন। তাদের কাজে সহযোগিতার জন্য কমিশনার, জেলা প্রশাসকদের অনুমতি দেওয়া আছে এবং র্যাব-পুলিশও সহযোগিতা করবে। যেখানে কেউ খাদ্য দ্রব্য মওজুদ করার চেষ্টা করবে, সেখানেই ব্যবস্থা গ্রহণ করা হবে।”

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) চাঁদপুর সভানেত্রী ডা. আপসান শর্মী, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়সহ অন্য পুলিশ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

Link copied!