• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

প্রার্থীদের প্রচার-প্রচারণায় জমজমাট ফেনী


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০৭:১১ পিএম
প্রার্থীদের প্রচার-প্রচারণায় জমজমাট ফেনী
নৌকার প্রার্থীকে বিজয়ী করতে মিছিল বের করেন নেতাকর্মীরা। ছবি : সংবাদ প্রকাশ

ফেনীতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু হয়েছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে ফেনীর তিনটি আসনেই নৌকার প্রার্থীদের জমজমাট প্রচার-প্রচারণা লক্ষ্য করা যায়।

ফেনী-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে নৌকা প্রতীকে বিজয়ী করতে ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মিছিল বের করেন নেতাকর্মীরা। সন্ধ্যায় ছাগলনাইয়ার বিভিন্ন হাট-বাজারে দলীয় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন নাসিম চৌধুরী।

একইদিন ফেনী-২ আসনের নৌকা প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন হাজারীর পক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল সদর উপজেলায় একযোগে ১১১টি কেন্দ্র ও পৌরসভাসহ ১৪০টি কেন্দ্রে নৌকার বিজয় নিশ্চিত করতে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে পৃথক পৃথক মিছিল, মাইকিং ও গান-বাজনা বাজিয়ে প্রচার-প্রচারণা করেন।

এছাড়া এই আসনে আওয়ামী লীগের পাশাপাশি জাতীয় পার্টির নেতাকর্মীরা মিছিল, মাইকিং ও গান-বাজনা করে প্রচার-প্রচারণা চালিয়েছেন। এ সময় জাপার মনোনীত প্রার্থী নজরুল ইসলাম ভোটারদের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোট চান। 

অন্যদিকে ফেনী-৩ আসনে লে. জেনারেল অব. মাসুদ উদ্দিন চৌধুরী সোনাগাজীতে লাঙ্গল প্রতীকের প্রচারণা ও গণসংযোগ করছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্ল্যাহ নির্বাচনী মাঠে ঈগল পাখি প্রতীকের প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার বলেন, প্রচার-প্রচারণার ক্ষেত্রে মাইক ব্যবহারে সতর্ক থাকতে হবে। দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বোচ্চ ৩টি মাইক ব্যবহার করা যাবে। এছাড়া কোনো জীবন্ত প্রাণী প্রচার-প্রচারণার কাজে ব্যবহার করা যাবে না। নির্বাচনী আচরণবিধি সংক্রান্ত সব আইন মেনে চলতে হবে। কোনো প্রার্থী আইন অমান্য করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

Link copied!