• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

পৃথক অভিযানে ইয়াবা, অস্ত্রসহ চারজন আটক


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৩:৪৭ পিএম
পৃথক অভিযানে ইয়াবা, অস্ত্রসহ চারজন আটক

কক্সবাজারে র‌্যাবের পৃথক অভিযানে দুই লাখ ইয়াবাসহ একজন এবং পিস্তলসহ তিনজনকে আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার (১৯ মার্চ) র‌্যাব-১৫ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এর আগে সোমবার (১৮ মার্চ) রাতে হ্নীলার সীমান্তবর্তী পূর্ব জাদিমুড়া ও টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের রৈক্যংখালী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন টেকনাফের জাদিমুড়া এলাকার ইমান হোসেনের হোসেনের ছেলে ইয়াসিন আরাফাত ওরফে কালু (২১), হোয়াইক্যংয়ের উনছিপ্রাং এলাকার মো. হোসাইনের ছেলে আবুল কাশেম (৩৮), খুলনার দাকোপ উপজেলার সুতারখালী ইউনিয়নের বাসিন্দা নওশের মোড়লের ছেলে নুরুজ্জামান (২৮) এবং খুলনা সদর উপজেলার আবুল কালামের ছেলে সাকির আহাম্মদ সাগর (২৬)।

র‌্যাব জানায়, হ্নীলার সীমান্তবর্তী পূর্ব জাদিমুড়া এলাকায় মাদকের চালান নিয়ে অবস্থান করার খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় ইয়াসিন আরাফাত ওরফে কালুকে আটক করা হয়। এরপর তার বাড়িতে তল্লাশি চালিয়ে দুই লাখ ইয়াবা জব্দ করা হয়।

এ ছাড়া টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের রৈক্যংখালী এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় আবুল কাশেম, নুরুজ্জামান ও সাগরকে আটক করা হয়। পরে তাদের তল্লাশি করে ১টি বিদেশি পিস্তল ও ২ রাউন্ড কার্তুজ জব্দ করা হয়।

র‌্যাবের দাবি, আটক কালু দীর্ঘদিন ধরে মাদক কারবারে সঙ্গে জড়িত। এছাড়া কাশেম, নুরুজ্জামান ও সাগর পিস্তলের ভয় দেখিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি, চাঁদা আদায় ও পরিকল্পিত হামলাসহ বিভিন্ন অপকর্ম করত।  একই সঙ্গে তারা মাদকের ব্যবসা করে আসছিল। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Link copied!