• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

মাটি পাচারকারীদের ডাম্পারের চাপায় বন কর্মকর্তা খুন


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০১:৪১ পিএম
মাটি পাচারকারীদের ডাম্পারের চাপায় বন কর্মকর্তা খুন
নিহত বনবিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান (৩০)। ছবি : সংগৃহীত

কক্সবাজারের উখিয়ায় বন রক্ষায় অভিযান চালাতে গিয়ে মাটি পাচারকারীদের ডাম্পারের চাপায় খুন হয়েছেন বনবিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান (৩০)।

শনিবার (৩০ মার্চ) রাত সাড়ে তিনটার দিকে উখিয়ার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় ফরিদ আলমের দোকানের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

সাজ্জাদুজ্জামান কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের দায়িত্বে ছিলেন। তিনি মুন্সিগঞ্জ জেলার গজরিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া বনরেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, গভীর রাতে হরিণমারা পাহাড় কেটে ডাম্পারে ভরে বালু পাচার হচ্ছিল। খবর পেয়ে সাজ্জাদুজ্জামান মোটরসাইকেলচালক মো. আলীকে (২৭) নিয়ে মোটরসাইকেলে ঘটনাস্থলে পৌঁছান। এ সময় বালু পাচারকারীরা ডাম্পার দিয়ে মোটরসাইকেল আরোহী সাজ্জাদ ও আলীকে চাপা দিয়ে পালিয়ে যান। এতে মাথা ফেটে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই মারা যান সাজ্জাদ। গুরুতর আহত অবস্থায় উখিয়া রেঞ্জ কর্মকর্তার চালক আলীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসাইন বলেন, সাজ্জাদুজ্জামানের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের ধরতে এলাকার অভিযান চালাচ্ছে পুলিশ।

Link copied!