• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

মিয়ানমার থেকে গুলিবিদ্ধ নারীসহ পাঁচ রোহিঙ্গার অনুপ্রবেশ


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৮:৫১ পিএম
মিয়ানমার থেকে গুলিবিদ্ধ নারীসহ পাঁচ রোহিঙ্গার অনুপ্রবেশ
ডিঙি নৌকা আসেন রোহিঙ্গারা। ছবি : সংগৃহীত

মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে সংঘর্ষের জেরে টেকনাফ শাহপরীর দ্বীপ জেটিঘাটে গুলিবিদ্ধ রোহিঙ্গা নারীসহ চারজন অনুপ্রবেশ করেছেন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় মিয়ানমারের একটি ছোট মাছ ধরার ডিঙি নৌকা দিয়ে নাফনদী পাড় হয়ে টেকনাফের শাহপরীরদ্বীপ জেটি ঘাটে এসে অবস্থান করেন। তাদের সঙ্গে নৌকার মাঝিমাল্লাও ছিল।

এ বিষয়ে টেকনাফ শাহপরীর দ্বীপ ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম বলেন, “বিকেলে একটি ডিঙি নৌকায় মিয়ানমার থেকে পাঁচ রোহিঙ্গা এসে আমাদের জেটি ঘাটে এসে পৌঁছে। খবর পেয়ে বিজিবি (সেখানে) ঘটনাস্থলে পৌঁছেন। শুনেছি মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনী যুদ্ধের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে তারা এখানে চিকিৎসা নিতে আসেন।”

এ বিষয়ে টেকনাফ বর্ডার গার্ড বিজিবির পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। তাদের ফেরত পাঠানো হবে বলে জানা গেছে।

জেটিঘাটের ঝুপড়ি দোকানদার মো. সেলিম জানান, মিয়ানমারের একটি ডিঙি নৌকা শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে পৌঁছে। তাদের মধ্যে একজন গুলিবিদ্ধ নারীসহ ৫ জন রোহিঙ্গা আছেন। তাদের রোহিঙ্গা নারী শরীরে স্যালাইন টাঙানো অবস্থা দেখা যায়।

শাহপরীরদ্বীপ জেটি ঘাটে বড়শি মাছ শিকারি মো. ইউনুছ বলেন, “বিকেল ৫টার দিকে টেকনাফ শাহপরীরদ্বীপ সীমান্তের ওপারে একটি ছোট নৌকা নিয়ে এক গুলিবিদ্ধ নারী চিকিৎসার জন্য বাংলাদেশের এপারে আসেন। সেখানে গুলিবিদ্ধ নারীসহ ৫ জন রোহিঙ্গা ছিলেন।”

Link copied!