• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

কক্সবাজারে অস্ত্রসহ পাঁচ রোহিঙ্গা যুবক গ্রেপ্তার


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০৮:৫৭ পিএম
কক্সবাজারে অস্ত্রসহ পাঁচ রোহিঙ্গা যুবক গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-এপিবিএনের অভিযানে অস্ত্রসহ ৫ জন রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১৭ জুন) রাতে টেকনাফের ২৬ নম্বর ও উখিয়ার তানজিমারখোলা ১৩ নম্বর এবং ময়নারঘোনা ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন টেকনাফের শালবাগান ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-৩ ব্লকের আব্দুল মতলবের ছেলে মোহাম্মদ সলিম, উখিয়ার ময়নারঘোনা ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৯ ব্লকের আলী আহম্মদের ছেলে সোনা মিয়া, একই ক্যাম্পের সি-১ ব্লকের মোহাম্মদ হাসানের ছেলে করিম উল্লাহ, তানজিমারখোলা ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৩ ব্লকের আবুল আলমের ছেলে জানে আলম ও একই ক্যাম্পের ডি-৫ ব্লকের মৃত ফকির আহমেদের ছেলে মো. সলিম উল্লাহ।

১৬-এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক (এডিআইজি) ড. হাসান বারী জানান, টেকনাফের ২৬ নম্বর ক্যাম্পে কিছু লোক সশস্ত্র অবস্থান নিয়েছে খবরে অভিযানে যায় এপিবিএন। টের পেয়ে পালানোর চেষ্টা করেন মোহাম্মদ সলিম। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি দেশি বন্দুক জব্দ করা হয়। সেলিমের বিরুদ্ধে টেকনাফ থানায় হত্যা ও অস্ত্রসসহ একাধিক মামলা রয়েছে।

উখিয়া থেকে গ্রেপ্তারদের বিষয়ে ৮-এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক (এডিআইজি) মো. আমির জাফর জানান, ১৩ ও ১৯ নম্বর ক্যাম্পের তালিকাভুক্ত আসামিদের ধরতে বিশেষ অভিযান চালানো হয়। এ সময় ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা চিহ্নিত সন্ত্রাসী। তাদের বিরুদ্ধে উখিয়া থানায় হত্যা, অপহরণ, অস্ত্র, মাদক ও ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

Link copied!