• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

বুয়েট ভর্তি পরীক্ষায় প্রথম কুড়িগ্রামের শাফিন


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৪:৫৭ পিএম
বুয়েট ভর্তি পরীক্ষায় প্রথম কুড়িগ্রামের শাফিন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন কুড়িগ্রামের মো. শাফিন আহমেদ।

সোমবার (১৯ জুন) বুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হলে এ তথ্য জানা যায়।

বুয়েট ছাড়াও তিনি মেডিকেলে জাতীয় মেধাতালিকায় ২৪৬তম হয়ে সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটে ১০৩তম, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে ১৪তম এবং মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে ১৩তম স্থান অধিকার করেছেন।

শাফিন আহমেদ কুড়িগ্রামের চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নের পুটিমারী গ্রামের সাবেক বিমানবাহিনীর সদস্য মো. সেকেন্দার আলী ও মোছা. সুকরিয়া পারভীনের ছেলে। শাফিনের লোখাপড়া ও বেড়ে ওঠা ঢাকায়।

খোঁজ নিয়ে জানা যায়, শাফিন ঢাকার রাজউক উত্তরা মডেল কলেজ থেকে ২০২০ সালে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ নিয়ে এসএসসি ও ২০২২ এ একই প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান শাখায় জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন।

ছেলের এমন ফলে খুশি বাবা সেকেন্দার আলী। তিনি বলেন, “চলতি মাসের ১২ তারিখ বুয়েট পরীক্ষায় অংশগ্রহণ করে শাফিন। সোমবার রেজাল্ট হয়েছে, দেখলাম সে প্রথম। আমরা অনেক খুশি।”

শাফিনের মা সুকরিয়া পারভীন বলেন, “আমরা ২৪ বছর ধরে ঢাকায় বসবাস করছি। আমার ছোট ছেলের লেখাপড়া ও বেড়ে ওঠা ঢাকাতেই। সে ছোট থেকেই প্রতিটি বিষয়ে খুবই আগ্রহী। যেকোনো কাজ সে মনোযোগ দিয়ে করে। তার জন্য সবাই দোয়া করবেন। আমার দুই ছেলে, বড় ছেলেও বুয়েটে পড়ছে।”

শিক্ষার্থী শাফিন আহমেদ বলেন, “আমার আম্মুর ইচ্ছা আমি ডাক্তার হই। মেডিকেলেও চান্স পেয়েছি। আর আমার ছোটবেলা থেকে ইচ্ছা সফটওয়্যার ইঞ্জিনিয়ার হওয়ার। পরিবার থেকে লেখাপড়ার ব্যাপারে কখনো চাপ পাইনি।”

কোথায় পড়বেন জানতে চাইলে শাফিন বলেন, “বুয়েটে পড়ার সিদ্ধান্ত নেব। আমার এই সাফল্যের পেছনে সবচেয়ে বড় অবদান আমার মা-বাবার। বড় ভাইয়েরও অবদান রয়েছে, কেননা যেকোনো সমস্যায় আমি ভাইয়ের পরামর্শ নিতাম। আমার ভাই বর্তমানে বুয়েটে পড়ছেন। সময়ের অপচয় না করে আমি লেখাপড়ার পেছনে সময় ব্যয় করেছি। সবাই আমার জন্য দোয়া করবেন।”

Link copied!