• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

নিষিদ্ধ জালে মাছ ধরায় ৮ জেলের জরিমানা


চাঁদপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ১১:১৯ এএম
নিষিদ্ধ জালে মাছ ধরায় ৮ জেলের জরিমানা
জেলার মানচিত্র

চাঁদপুরের হাইমচর মেঘনা নদীতে নিষিদ্ধ জালে জাটকাসহ অন্যান্য প্রজাতির ছোট মাছ ধরায় ৮ জেলেকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে চরভৈরবী নৌ পুলিশ ফাঁড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা।

বিষয়টি নিশ্চিত করেন অভিযানে অংশ নেওয়া হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ।

মো. মাহবুব রশীদ বলেন, কম্বিং অপারেশনের চতুর্থ ধাপে তৃতীয় দিন শনিবার বিকেল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত উপজেলা মৎস্য দপ্তর, কোস্টগার্ড ও নৌ পুলিশ মেঘনা নদীর গাজীপুর, মনিপুর, কাটাখালি, চরভৈরবী এলাকায় সম্মিলিত অভিযান পরিচালনা করে। এ সময় ৬০ হাজার মিটার কারেন্টজাল, একটি চরঘেরা জাল ও ১৫ কেজি জাটকা জব্দ করা হয়। একই সময় নিষিদ্ধ ঘন ফাঁসের জাল দিয়ে জাটকা, চেউয়া এবং অন্যান্য প্রজাতির ছোট মাছ আহরণরত অবস্থায় ৮ জেলেকে হাতে-নাতে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতে আটক জেলেদের ৩০ হাজার টাকা জরিমানা করেন। জব্দ করা কারেন্টজাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে নষ্ট এবং জব্দ করা জাটকা স্থানীয় অসহায়, গরিব ও দুস্থদের বিতরণ করা হয়।

অভিযানে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান, মৎস্য অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা (প্রথম সংশোধিত) প্রকল্পের উপপ্রকল্প পরিচালক মো. মাহবুবুর রহমান, নীলকমল নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন, কোস্টগার্ড হাইমচর আউটপোস্টের সিসি মো. মোমিনুর রহমানসহ কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

Link copied!