• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

ফরিদপুর জেলা ছাত্রদলের সভাপতি গ্রেপ্তার


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০১:১৩ পিএম
ফরিদপুর জেলা ছাত্রদলের সভাপতি গ্রেপ্তার
সৈয়দ আদনান হোসেন অনু। ছবি : সংগৃহীত

 ফরিদপুর জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন অনুকে একটি হত্যা মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেল ৫টার দিকে ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকার বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পৌর কমিউনিটি সেন্টার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সেখানে জেলা ছাত্রদলের কর্মীসভা চলছিল।

বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত)।

জানা যায়, ২০২২ সালের ৪ জুলাই ফরিদপুর সদরের বায়তুল আমান এলাকায় সবুজ মোল্লা (২৮) নামে এক তরুণকে হত্যা করা হয়। ওই হত্যা মামলার এজাহারভুক্ত এক নম্বর আসামি ছিলেন আদনান হোসেন অনু। সেই হত্যা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন বলেন, সবুজ হত্যার ঘটনাটি একটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ড। সেই হত্যা মামলার অনেক আসামিকে গ্রেপ্তার করা হলেও এজাহারনামীয় প্রধান আসামি আদনান হোসেন এতদিন পলাতক ছিলেন। ছাত্রদলের একটি সমাবেশ থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, ২০২২ সালের ৪ জুলাই রাতে ফরিদপুর জেলা সদরের বায়তুল আমান বটতলা এলাকায় দুর্বৃত্তরা সবুজ মোল্লাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় ২০২২ সালের ৬ জুলাই নিহত সবুজের বাবা শহীদ মোল্লা বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় একটি হত্যা মামলা করেন। এ মামলায়  জেলা ছাত্রদলের সভাপতি আদনান হোসেনসহ ১০ জনের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া অজ্ঞাতনামা আরও ৮-১০ জনকে আসামি করা হয়।

Link copied!