• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ঠাকুরগাঁওয়ে ভুয়া চিকিৎসক গ্রেপ্তার, হাসপাতাল সিলগালা


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: মে ৬, ২০২৩, ০৭:২৩ পিএম
ঠাকুরগাঁওয়ে ভুয়া চিকিৎসক গ্রেপ্তার, হাসপাতাল সিলগালা

ঠাকুরগাঁওয়ে শরিফুল ইসলাম (৩৯) নামের এক ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৬ মে) পৌর শহরের পুরাতন বাসষ্ট্যান্ড এলাকার আমাদের হাসপাতাল এন্ড ডায়গনস্টিক সেন্টার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় ডায়াগনেস্টিক সেন্টারটি সিলগালা করে ভ্রাম্যমান আদালত। এছাড়া ভ্রাম্যমান আদালতের বিচারক জেলা ম্যাজিস্ট্রেট কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামছুজ্জামান আসিফ ১ লাখ টাকা জরিমানা এবং ২ বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন।

গ্রেপ্তার শরিফুল ইসলাম নিজেকে ভারতের পশ্চিমবঙ্গের ২৪ পরগনা জেলার বেলঘরিয়া থানার নন্দনপুর আমতলা গ্রামের আমির শেখের ছেলে বলে তথ্য দেন। তবে তার কথা-বার্তায় ধারনা করা হচ্ছে শরিফুল ইসলাম বাংলাদেশের রাজশাহী বিভাগের চাঁপাইনবাবগঞ্জ এলাকার হতে পারেন।

জানা যায়, বেশ কিছুদিন যাবৎ ঠাকুরগাঁওয়ের আমাদের হাসপাতালে জেনারেল মেডিসিন বিশেষজ্ঞ ও ব্রেইন স্পাইন নার্ভ বিশেষজ্ঞ হিসেবে সাইনবোর্ড টাঙ্গিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন শরিফুল। ওই ভুয়া চিকিৎসক তার নেমপ্লেটে ভারতের রাজীব গান্ধী স্বাস্থ্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয় হতে এমবিবিএস ডিগ্রী অর্জন করেছেন বলে উল্লেখ করেন। সেখানে নাম কিছুটা পাল্টিয়ে ডা: শারিকুল ইসলাম উল্লেখ করে প্রতারণা করে আসছিলেন।

গোপন সংবাদের ভিত্তিতে জেলা ম্যাজিস্ট্রেট কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামছুজ্জামান আসিফের নেতৃত্বে ঠাকুরগাঁও আনসার ব্যাটালিয়ন-১, পুলিশ, স্বাস্থ্য বিভাগের একটি টিম নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তার প্রয়োজনীয় কাগজপত্র যাচাই বাছাইয়ের পরে তাকে আটক করা হয়।

এ বিষয়ে মেডিকেল অফিসার ইফতেখারুল ইসলাম বলেন, “আটকৃত ব্যক্তির সকল সনদ ভুয়া। তার কাছ থেকে একটি ভারতীয় পাসপোর্ট জব্দ করা হয়েছে। ভুয়া ডাক্তারের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ। তার এসএসসি ও এইসএসসি সনদ ভিন্ন নামে রেজিষ্ট্রেশন করা। তাকে ২ বছরের জেল ও ১ লাক টাকা জরিমানা করা হয়েছে।” 

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!