• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

‘গ্যাস লিকেজ’ থেকে বিস্ফোরণে দগ্ধ ৪


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৯:৫৪ এএম
‘গ্যাস লিকেজ’ থেকে বিস্ফোরণে দগ্ধ ৪
ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জ সদর উপজেলায় একটি ছয়তলা ভবনের পাঁচতলার ফ্ল্যাটে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে নারী-শিশুসহ চারজন দগ্ধ হয়েছেন।

শনিবার (১২ আগস্ট) রাত ১২টার দিকে কাশিপুর ইউনিয়নের হোসাইনী নগর এলাকায় এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন কাশিপুর হোসাইনী নগর এলাকার হোসিয়ারি কারখানার মালিক সবুজ খন্দকার (২৫), পোশাক কারখানার শ্রমিক রানা মিয়া (৩০), তার স্ত্রী বিথি আক্তার (১৮) ও তাদের এক কন্যাশিশু। তাদের উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

বিস্ফোরণে আহত হয়েছেন স্থানীয় ফল ব্যবসী আবু কালাম (৬০) ও জাকির হোসেন। তাদের ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, শনিবার রাত ১২টার দিকে হোসাইনী নগর এলাকার আসলাম হোসেনের মালিকানাধীন লক্ষ্মী নিবাসের পাঁচতলার একটি ফ্ল্যাট থেকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে ফ্ল্যাটের ভেতরে আগুন ধরে যায়। বিস্ফোরণে পাঁচতলার ফ্ল্যাটের দেয়াল ভেঙে নিচে পড়ে পাশের একটি আধাপাকা ঘরের চালাসহ আসবাবপত্র ক্ষতিগ্রস্ত হয়। পাঁচতলার ফ্ল্যাটের আসবাবপত্রও আগুনে পুড়ে যায়। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ বলেন, ওই ফ্ল্যাটের ভেতরে গ্যাসের সিলিন্ডার দেখা গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিলিন্ডারের পাইপ লিকেজ হয়ে জমে থাকা গ্যাস থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

Link copied!