• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

বিএনপির বহিষ্কৃত নেতা আখতারুজ্জামানের মনোনয়নপত্র বাতিল


কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২৩, ০২:৪০ পিএম
বিএনপির বহিষ্কৃত নেতা আখতারুজ্জামানের মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-২ আসনের স্বতন্ত্রপ্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ তার মনোনয়নপত্র বাতিল করেন।

মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, হলফনামায় মামলার ও ব্যাংক ঋণের তথ্য গোপন করায় আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

পাঁচবারের মতো বিএনপি থেকে বহিষ্কার হওয়া সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান বলেন, “আমি সরকারের সঙ্গে আঁতাত করিনি এটf স্পষ্ট। সরকারের ভাগবাটোয়ারা জন্য প্রার্থী হইনি সেটি আজ আবারও প্রমাণিত হয়েছে। বিস্তারিত দেখে আপিল করবো কিনা জানাবো।”

এছাড়া কিশোরগঞ্জ-২ আসনে হলফনামায় মামলার তথ্য গোপন করায় গণতন্ত্রী পার্টির প্রার্থী আশরাফ আলী ও তৃণমূল বিএনপির প্রার্থী আহসান উল্লাহর মনোনয়ন বাতিল করা হয়।

এ আসনে প্রার্থীরা হলেন বর্তমান এমপি অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন (স্বতন্ত্র), বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাহার আকন্দ (আওয়ামী লীগ), আলেয়া (এনপিপি) ও মো. বিল্লাল হোসেন (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট), মীর আবু তৈয়ব মো. রেজাউল করিম (গণফ্রন্ট)।

Link copied!