• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

সাঈদীকে নিয়ে পোস্ট দেওয়ায় পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩, ১১:১৯ এএম
সাঈদীকে নিয়ে পোস্ট দেওয়ায় পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি
পজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো. গোলাম মোস্তফা

মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে পোস্ট দেওয়ায় পাবনার চাটমোহরে এক সরকারি কর্মকর্তাকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) তাকে অব্যাহতি দেওয়া হয়।

অব্যাহতিপ্রাপ্ত ওই কর্মকর্তা হলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো. গোলাম মোস্তফা।

দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পরপরই একাডেমিক সুপারভাইজার গোলাম মোস্তফা তার ফেসবুক আইডিতে একটি পোস্ট দেন। এ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম ওই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এ ব্যাপারে একাডেমিক সুপারভাইজার গোলাম মোস্তফা বলেন, “দেলাওয়ার হোসাইন সাঈদীর স্বাভাবিক মৃত্যু হয়েছে বলেই আমি তার জন্য দোয়া করেছি।”

এ ঘটনার পর চলতি এইচএসসি ও সমমান পরীক্ষায় গোলাম মোস্তফাকে চাটমোহর এনায়েতুল্লাহ সিনিয়র ফাজিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে তদারকি কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার স্থলে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আহসান হাবিবকে দায়িত্ব প্রদান করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেদুয়ানুল হালিম বলেন, “আমি মনে করি একজন সরকারি কর্মকর্তা হিসেবে এ ধরনের স্ট্যাটাস দেওয়া ঠিক হয়নি। তিনি এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা অফিসারের সঙ্গে কথা বলতে বলেন।”

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মগরেব আলী বলেন, দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে স্ট্যাটাস দেওয়ায় একাডেমিক সুপারভাইজারকে পরীক্ষা কেন্দ্রের তদারকি কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ইউএনও স্যারের এক চিঠিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

Link copied!