• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
লক্ষ্মীপুর-৩ উপনির্বাচন

১১৫টি কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম, নিরাপত্তা জোরদার


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩, ০২:১৩ পিএম
১১৫টি কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম, নিরাপত্তা জোরদার

লক্ষ্মীপুর-৩ সদর আসনের উপ-নির্বাচনে ১১৫টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শনিবার (৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে আদর্শ সামাদ উচ্চ বিদ্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে এ নির্বাচনী সরঞ্জাম হস্তান্তর কার্যক্রম শুরু হয়।

সংশ্লিষ্ট প্রিজাইডিং কর্মকর্তা ও ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তার হাতে এ সরঞ্জাম তুলে দেন রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন, সহকারী আঞ্চলিক নিবার্চন কর্মকর্তা মোজাম্মেল হোসেন ও লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।

রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে ইতোমধ্যে আমাদের সব প্রস্তুতি শেষ হয়েছে। ভোটাররা নির্বিঘ্নে এসে তাদের ভোটার অধিকার প্রয়োগ করতে পারবে। ব্যালট পেপার ছাড়া নির্বাচনী সকল সরঞ্জাম পাঠানো হচ্ছে। ১১৫টি কেন্দ্র, ৮৭২টি কক্ষ রয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, র‌্যাব-৭ প্লাটুন, বিজিবি ৬-প্লাটুন। নির্বাচনের নিরাপত্তায় দায়িত্ব পালন করবে ৯৫০ পুলিশ, এক হাজার ৪৮৫ আনসার সদস্য। নির্বাহী ম্যাজিস্ট্রেট-৩০ ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ জন নির্বাচনী মাঠে থাকবে।

জানতে চাইলে জেলা পুলিশ সুপার তারেক বিন রশিদ বলেন, শান্তিপূর্ণ ভোট উপহার দিতে জেলা পুলিশ প্রস্তত। আইনশৃঙ্খলা বাহিনীরা সদস্যরা নিবিড়ভাবে দায়িত্ব পালন করবে। ভোটারা সুন্দর পরিবেশে গিয়ে, তাদের ভোটার অধিকার প্রয়োগ করতে পারবে। কেউ যদি ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব।

উল্লেখ্য, ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। একইসঙ্গে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

আগামীকাল ৫ নভেম্বর এ আসনের ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৮৭২টি কক্ষে ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন ভোটার তাদের ভোটার অধিকার প্রয়োগ করবে। এর মধ্য ২ লাখ ৯ হাজার ৯৬ জন পুরুষ এবং ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন নারী ভোটার।

Link copied!