• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

একরামুল করিমের এমপি পদ স্থগিতের দাবি, নোয়াখালী জেলা আ.লীগের সংবাদ সম্মেলন


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০৬:৪২ পিএম
একরামুল করিমের এমপি পদ স্থগিতের দাবি, নোয়াখালী জেলা আ.লীগের সংবাদ সম্মেলন

দলীয় প্রধানের আদেশ অমান্য করে নিজের ছেলেকে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী করায় নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর সংসদ সদস্যপদ স্থগিতের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে নোয়াখালী জেলা আওয়ামী লীগের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী খায়রুল আনম সেলিম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি শিহাব উদ্দিন শাহিন, সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেল, সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাহার উদ্দিন খেলন, সাধারণ সম্পাদক হানিফ চৌধুরীসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, এমপি একরামুল করিম চৌধুরীর বাড়ি কবিরহাট উপজেলায়। তিনি নিজ ছেলের জাতীয় পরিচয়পত্র ট্রান্সফার করে সুবর্ণচরে নিয়ে উপজেলা পরিষদের প্রার্থী করেছেন। তাও আবার জেলা আওয়ামী লীগের সভাপতি, প্রবীণ নেতা খায়রুল আনম সেলিমের বিরুদ্ধে। প্রতীক পাওয়ার আগ থেকে ভোটের মাঠে নেমে এমপি একরাম আওয়ামী লীগের নেতাদের হুমকি দিচ্ছেন, বিষোদ্গার করছেন। ভোট না দিলে উন্নয়ন করবেন না বলে সাধারণ মানুষকে শাসাচ্ছেন।

জেলা সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌর মেয়র সহিদ উল্যাহ খান সোহেলকে তার অফিস থেকে বের হতে দেবেন না বলেও হুমকি দিচ্ছেন, যা রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত। একজন আইনপ্রণেতা হয়ে তিনি আইনবহির্ভূত কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।

সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি এইচ এম খায়রুল আনাম চৌধুরী বলেন, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় একরামুল চৌধুরী নোয়াখালী পৌরসভার মেয়রের কক্ষে আমাকে নেতা-কর্মীদের সামনে চরমভাবে অপমান করে। একপর্যায়ে তেড়ে আসে এবং আমাকে দেখে নেবে বলে হুমকি দেয়। আমি নাকি বহুত সুখে আছি, সেটাও সে আমাকে ভরে দেবে। এ অবস্থায় আমি দারুণভাবে শারীরিক ও মানসিক বিপর্যস্ত হয়ে পড়ি। সে জন্য আমি চিকিৎসাজনিত কারণে কিছুদিন ঢাকায় অবস্থান নিতে বাধ্য হই। কিন্তু মোবাইল ফোনে নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ রাখি, যেন সবাই ঐক্যবদ্ধভাবে নৌকাকে বিজয়ী করতে সক্ষম হয়।”

তিনি আরও বলেন, “এমপি আমার বিরুদ্ধে তার ছেলে সাবাব চৌধুরীকে কবিরহাট থেকে এনে সুবর্ণচরের ভোটার করে, আমার বিরুদ্ধে পরিকল্পিতভাবে উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী করেছে। এটা আমাকে ও জেলা আওয়ামী লীগকে অপমান করার জন্য। তিনি মনে করেন, দল তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেবে না, কারণ সে এমপি।”

চেয়ারম্যান পদপ্রার্থী খায়রুল আনাম বলেন, ‘এমপি তার অঢেল টাকা, পেশিশক্তি, সন্ত্রাসী বাহিনী, অবৈধ অস্ত্র এবং ক্ষমতার প্রভাব খাটিয়ে তার ছেলেকে জয়ী করতে উঠেপড়ে লেগেছে। আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ও কুৎসা রটাচ্ছে। আমাকে যা-তা ভাষায় গালাগালি করছে, যা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। আমি তার এমন কর্মকাণ্ডের জন্য প্রধানমন্ত্রী কাছে অনুরোধ করব, যেন তিনি অতি দ্রুত একরামের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন।’

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভা মেয়র সহিদ উল্যা খান সোহেল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন প্রমূখ।

জেলা অভিযোগের বিষয়ে জানতে চাইলে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরী বলেন, আওয়ামী লীগে আমার কোনো পদ নেই, কি থেকে বহিস্কার করবে। সংসদের ভেতরে কোনো অনিয়ম করলে সংসদ সদস্য পদ স্থগিত করা হয়। এর বাইরে সংসদ সদস্য পদ স্থগিত করা বা বহিষ্কার করার কোনো নিয়ম নেই। 

অপর এক প্রশ্নের জবাবে তিনি জেলা আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্য করে বলেন, ওরা এত পাগল হয়ে গেছে কেন, ভোটই না করবে।  যা-তা ভাষায় গালাগালি করছে, যা রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত। আমি তার এমন কর্মকাণ্ডের জন্য প্রধানমন্ত্রী কাছে অনুরোধ করব, যেন তিনি অতি দ্রুত একরামের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন।”

Link copied!