• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

দিনাজপুরে ডাকাতির ঘটনায় ৮ জন গ্রেপ্তার


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ১৪, ২০২৩, ০৪:২৬ পিএম
দিনাজপুরে ডাকাতির ঘটনায় ৮ জন গ্রেপ্তার

দিনাজপুরের একটি ফার্ম থেকে ১৪টি গরু ডাকাতির ঘটনায় মোট ৮জন ডাকাতকে গ্রেপ্তার করেছে কোতয়ালী থানা পুলিশ।    

রোববার (১৪ মে) দুপুর দেড়টায় পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

গ্রেপ্তাররা হলেন দিনাজপুর সদর উপজেলার দক্ষিণ রামনগর মোলান পুকুর এলাকার শরিফুল ইসলামের ওরফে বাংরুর ছেলে ফরিদুল ইসলাম ফরিদ (৩৫) ও নুনাইচ পামতিয়া পাড়ার আনারুল ইসলামের ছেলে আল মামুন (৩০), খানসামা উপজেলার বিষ্ণুপুর জেলেপাড়া এলাকার ভদ্র দাশের ছেলে সুমন দাশ বয়স্ক (২৬), একই উপজেলার দাশপাড়া এলাকার রাম প্রশাদ চন্দ্র রায়ের ছেলে ভারত চন্দ্র রায় (২৭) ও একই এলাকার মৃত পুলিন দাশের ছেলে চিত্র দাস (৪০), বোচাগঞ্জ উপজেলার ফুটকীবাড়ী এলাকার মৃত আব্দুল মজিদের ছেলে সবুজ ইসলাম (২৫), একই উপজেলার ওসমানপুর মুন্সিপাড়া এলাকার মৃত আব্দুল হামিদের ছেলে শাহ্ আলম (৪০), পাশ্ববর্তী নীলফামারী জেলার কাচারীবাজার বড় সংঘইলশীল এলাকার মৃত ইসমাইল হোসেনের ছেলে আতিকুল ইসলাম (৪২)। তারা প্রত্যেকেই আন্তঃবিভাগীয় ডাকাত দলের সদস্য।  

এদের মধ্যে গত ২৯ এপ্রিল আতিকুল, ভারত চন্দ্র এবং চিত্র দাসকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে পুলিশ। এরপর শনিবার (১৩ মে) গাজীপুরের কালিয়াকৈরের কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে ফরিদুল ইসলাম, সুমন দাশ, সুবজ ইসলাম, শাহ্ আলম এবং আল মামুনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত ১৮ মার্চ আনুমানিক ৩টার পরে সদর উপজেলার ১ নম্বর চেহেলগাজী ইউনিয়নে আফসার ডেইরি ফার্ম নামের একটি প্রতিষ্ঠানে ডাকাতি করে। এ সময় তারা খামারের দায়িত্বে থাকা সবুর, লতিফুর ও নয়নকে অস্ত্রের ভয় দেখিয়ে হাত-পা ও চোঁখ বেঁধে ১৪টি গরু নিয়ে যায়। এরপর ফার্মের মালিক ফজলুল করিম কোতয়ালী থানায় একটি মামলা করেন। পরে পুলিশ অভিযান শুরু করে।

পুলিশ সুপার বলেন, গ্রেপ্তাররা প্রত্যেকে আন্তঃবিভাগীয় ডাকাল দলের সদস্য। ডাকাতির পর তারা আত্মগোপনে চলে যায় এবং নিজের স্থান পরিবর্তন করতে থাকে। অবশেষে ৮ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার আরও বলেন, আসামি ফরিদুলের বিরুদ্ধে চুরি ডাকাতি ও অস্ত্রসহ মোট ৬টি মামলা ও ১৩টি ওয়ারেন্ট রয়েছে। অপরদিকে সুমন দাশের বিরুদ্ধে ৪টি, সবুজ ইসলামের বিরুদ্ধে ১টি, শাহ আলমের বিরুদ্ধে ১৩টি, আতিকুল ইসলামের বিরুদ্ধে ১০টি ও ভারত চন্দ্রের বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে। 

Link copied!