• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

আজও জয়পুরহাটের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ১০:৪৪ এএম
আজও জয়পুরহাটের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ
কড়িয়া সরকারি প্রাথিমিক বিদ্যালয়। ছবি : সংগৃহীত

শীতের তীব্রতা বাড়ায় জয়পুরহাট জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় আজও বন্ধ রয়েছে।  বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসন এসব শিক্ষাপ্রতিষ্ঠানে বন্ধের ঘোষণা দেয়।

এর আগে, রবি, সোম ও মঙ্গল, বুধবার দুবারে চার দিন ছুটি ঘোষণা করা হয়েছিল।

বুধবার দুপুর আড়াইটায় জেলা প্রশাসক (ডিসি) সালেহীন তানভীর গাজী বলেন, ‘তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় ছুটির নির্দেশনা রয়েছে। এ কারণে গত চার দিন মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় পুরোপুরি বন্ধ এবং প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ রয়েছে। আজও (বৃহস্পতিবার) তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকবে। এ কারণে পাঠদান ও বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।’

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমান উদ্দিন মণ্ডল বলেন, জেলার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় রোববার থেকে বুধবার পর্যন্ত মাধ্যমিক পর্যায়ের সব বিদ্যালয় বন্ধ রয়েছে। বৃহস্পতিবার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকবে বলে পূর্বাভাস পাওয়া গেছে। জেলা প্রশাসক স্যারের সঙ্গে আলোচনা করে আজ ছুটি ঘোষণা করা হয়েছে। বিদ্যালয়গুলো পুরোপুরি বন্ধ থাকবে। সব বিদ্যালয় কর্তৃপক্ষকে ছুটির কথা জানানো হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন বলেন, ডিসি স্যারের সঙ্গে আলোচনা করে আজ বিদ্যালয়ে পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৭টায় নওগাঁর বদলগাছী আবহাওয়া অফিসের টেলিপ্রিন্টার অপারেটর আরমান হোসেন বলেন, বদলগাছীতে আজ সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বদলগাছী ও জয়পুরহাট কাছাকাছি হওয়ায় এখানকার রেকর্ড জয়পুরহাটেও ধরা হয়ে থাকে।

Link copied!