• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

কাউন্সিলর পদ হারালেন কারাবন্দী কালাম


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: মে ১৬, ২০২৩, ০৮:০৪ পিএম
কাউন্সিলর পদ হারালেন কারাবন্দী কালাম

গরু ব্যবসায়ী শাহজালাল হত্যা মামলায় কারাগারে থাকা ফেনী পৌরসভার কাউন্সিলর আবুল কালামকে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (১৬ মে) বিকেলে ফেনীস্থ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) গোলাম মো. বাতেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (১৫ মে) রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মো. আব্দুর রহমানের সই করা এক আদেশে বরখাস্তের বিষয়টি জানা যায়।

দীর্ঘ এক বছর আট মাস পলাতক থাকার পর চলতি বছরের ১৪ মার্চ আদালতে আত্মসমর্পণের পর কারাগারে যান কালাম। এ ঘটনায় তাকে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকেও বহিষ্কার করা হয়।

মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৫ জুলাই রাতে কোরবানির ঈদ উপলক্ষে কিশোরগঞ্জ থেকে শাহজালালসহ কয়েকজন ব্যবসায়ী ট্রাকে গরু নিয়ে সুলতানপুরে যান। ওই রাতে ট্রাকসহ গরু লুট করতে যান পৌরসভার কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক আবুল কালাম ও তার সহযোগীরা। এতে বাধা দেওয়ায় শাহজালালকে গুলি করে হত্যার পর মরদেহ পার্শ্ববর্তী পুকুরে ফেলে দেওয়া হয়।

ঘটনার পর পুলিশ কাউন্সিলরের বাড়ি থেকে রক্তমাখা পাঞ্জাবি উদ্ধার করে। এ ঘটনায় নিহতের চাচাতো ভাই আল আমিন বাদী হয়ে আবুল কালাম, তার ভাতিজা আশরাফ হোসেন রাজু ও সহযোগি নাঈমুল হাসানের বিরুদ্ধে ফেনী মডেল থানায় হত্যা মামলা করেন। পরে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে কালামের সহযোগী আশরাফ হোসেন ও নাঈমুল হাসানকে পুলিশ তাৎক্ষণিক গ্রেপ্তার করলেও পালিয়ে যান কালাম।

Link copied!